নরসিংদীর মনোহরদীতে সাইকেল চোরির অভিযোগে, দিনমজুর রহিমকে নির্মম নির্যাতন, চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মৃত্যু

নরসিংদী প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ১৭ জুন, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নেত্রকোনা জেলা থেকে কাজ করার জন্য দিনমজুর আসেন নরসিংদী জেলার মনোহরদী উপজেলায়। একটি বাইসাইকেল চোরির অভিযোগে গতরবিবার আব্দুর রহিম (৩০) কে লোহার রড দিয়ে নির্মম নির্যাতন করলে (১৪ জুন) বৃহস্পতিবার রাতে বাংলাদেশ মেডিক্যার কলেজ হসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দিনমজুরে`র মৃত্যু হয়। নিহত আব্দুর রহিম নেত্রেকোনা জেলার দূর্গাপুর উপজেলার মৃত হেলাল উদ্দিনের ছেলে।

প্রত্যক্ষদর্শী এবং স্থানীয় ব্যবসায়ীরা জানান, গত শুক্রবার উপজেলার এফ এম মাহবুবুর রহমান কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র হতে ঐ কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্রের এক শিক্ষার্থীর বাই সাইকেল চোরি হয়। এর দুদিন পর রবিবার এ প্রশিক্ষণ কেন্দ্রের পিছনে কৃষি জমিতে আব্দুর রহিম কাজ করার সময় সেখান থেকে প্রশিক্ষণ কেন্দ্রের কয়েকজন শিক্ষার্থী আব্দুর রহিমকে ধরে প্রশিক্ষণ কেন্দ্রের ছাদে নিয়ে যায়।

ভবনের ছাদের পিলারের সঙ্গে তাকে বেধে প্রশিক্ষণ কেন্দ্রর মালিক মাহবুবুর রহমান এবং কয়েকজন শিক্ষার্থী মিলে লোহার রড দিয়ে পাশবিক নির্যাতন করে। এ সময় আব্দুর রহিমের আর্তনাদ শুনে কয়েকজন পথচারী তাকে উদ্ধার করে মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার অবস্থা গুরুতর বুঝে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে।

ঢাকা মেডিকেলে দুই দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পর অবস্থার কোন পরিবর্তন না হওয়ায় আব্দুর রহিমকে বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে আইসিউতে একদিন থাকার পর বৃহস্পতিবার রাতে হাসপাতালে তার মৃত্যু হয়। ঘটনার পর থেকে মাহবুবুর রহমান পলাতক রয়েছে।

নিহতের খালাতো বোন সোফিয়া সাংবাদিকদের বলেন, আমার নিরপরাধ ভাইকে ওড়া পিটিয়ে হত্যা করেছে। আমরা এর বিচার চাই। মনোহরদী থানা ওসি ফখরুদ্দীন ভূঁইয়া বলেন, নিহতের লাশ তার গ্রামের বাড়িতে নিয়ে যাওয়ার সংবাদ শুনেছি। ঘটনা জানার পর আমরা দুর্গাপুর থানার পুলিশকে লাশের ময়না তদন্ত করার জন্য অনুরোধ করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *