নরসিংদীর মনোহরদীতে পাকা রাস্তা নষ্ট করছে নিশীদ্ধ  টলীগাড়ি

নরসিংদী প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ১২ মে, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪):  নরসিংদী জেলার মনোহরদী উপজেলাতে প্রায় সকল পাকা রাস্তা নষ্ট করছে নিশীদ্ধ টলি (জমি চাষ করা ট্রাক্টর)।গ্রামীন সড়কগুলো দিয়ে অহরহ চলছে জমি চাষ করা ট্রাক্টর (টলী গাড়ি)।এই গাড়ীগুলোর চাকা এতই বিপদজনক যে একটানা এক মাস চললেই পাকা রাস্তা পরিনত হয়ে যায় কাঁচায়। চলাচলের অযোগ্য হয়ে পড়ছে রাস্তাগুলো।

সরেজমিনে গিয়ে মনোহরদী উপজেলা বাসী সাংবাদিকদের বলেন, মনোহরদী উপজেলার বরচাঁপা, খিদিরপুর, লেবুতলা, কৃঞপুর, চরমান্দালীয়া, চালাকচর, কাঁচিকাটা, চন্দনবাড়ি, শুকুন্দী, একদুরীয়া, দৌলতপুর,ও গোতাশীয়া ইউনিয়নের সব রাস্তা গুলুই নষ্ট করছে নিষিদ্ধ টলী গাড়ি।

মনোহরদী উপজেলার সাধারন মানুষ বলেন, মনোহরদী মাঝি বাড়ি মোড় থেকে গোতাশীয়া মুন্সী বাজার, চুলা বাজার থেকে হাড়িসাঙ্গান বাজার, নারান্দী থেকে জামতলা,শেখের বাজার থেকে চালাকচর বাজার, লেবতলার শিমুতলী বাজার থেকে মনোহরদী পৌরসভা, দৌলতপুর থেকে হাতিরদীয়া বাজার, শেখের বাজার থেকে চন্দনবাড়ির হেতেমদী মোড়, হোচিয়ার বাজার থেকে মনোহরদী বাসষ্টেন, গোতাশিয়া থেকে আনামোখ দোয়া বাজার, হোচিয়ার বাজার থেকে মাধুশাল বাজার পর্যন্ত মেরামত করা রাস্তা গুলো টলী চালিয়ে করছে বেহাল দশা।

কাঁচিকাটার কাজির মোড় থেকে পূর্ব দিকে মাহামদ আলীর পুকুর, সুতালরী কান্দা থেকে শুকুন্দী বাজারে, শিমুলীয়া থেকে হাতিরদীয়া, সাগরদী বাজারের পশ্চিম দিকে যে রাস্তাটি চলে গেছে লেবুতলা বহ্ম্যপুত্র নদী পর্যন্ত সেই রাস্তায় যেতেই নজরে আসলো রাস্তাটি খানা-খন্দে ভরা। চলছে না রিক্সা-ভ্যানের চাকা, চলছে শুধু টলীগাড়ীর চাকা কিন্তু কেন এই অবস্থা ? উত্তর: নষ্ট করছে বলু, ইটা, মাটির কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *