নরসিংদীর পলাশে পৃথক কবরস্থান থেকে ৭টি কঙ্কাল চুরি

নরসিংদী প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ৩১ ডিসেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নরসিংদীর পলাশ উপজেলার পৃথক দুটি সামাজিক কবরস্থান থেকে ৭টি কঙ্কাল চুরি করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার রাতে উপজেলার ডাঙ্গা ইউনিয়নের কাজিরচর গ্রামের কবরস্থান থেকে ৬টি ও একই ইউনিয়নের ইসলামপাড়া গ্রামের কবরস্থান থেকে ১টি কঙ্কাল চুরি হয়েছে।
ঘটনার খবর পেয়ে বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার রুমানা ইয়াসমিন ও পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোঃনাসির উদ্দিন।
পুলিশ ও স্থানীয়রা  সাংবাদিকের জানায়, দুর্বৃত্তরা গভীর  রাতে কাজিচর কবরস্থানের ৭ থেকে ৮টি কবর খনন করে। এরমধ্যে ৬টি কবর থেকে কঙ্কাল চুরি করে নিয়ে যায়। একই সময় পার্শবর্তী ইসলাম পাড়া গ্রামের কবরস্থান থেকেও ১টি কঙ্কাল চুরি করে নিয়ে যাওয়ার খবর পাওয়া যায়।
কাজিরচর গ্রামের বাসিন্দা আমিনুল ইসলাম বলেন, সকালে ফজরের নামাজ পড়ার পর কয়েকজন মুসল্লি কবরস্থান জিয়ারত করতে গেলে কয়েকটি কবর খনন করা অবস্থায় দেখতে পান।
পরে তারা স্থানীয়দের বিষয়টি জানালে লোকজন সেখানে গিয়ে কঙ্কাল চুরির ঘটনা দেখতে পান। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান সাবের উল হাইকে বিষয়টি জানানো হয়। এ ঘটনায় গ্রামাবাসীর মধ্যে আতঙ্ক ও চাপাক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ ব্যাপারে ওসি নাসির জানায়, কবর থেকে কঙ্কাল চুরির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত সাপেক্ষ্যে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *