নন্দীগ্রামে স্বামীর যৌতুকের দাবিতে গৃহবধু নির্যাতনের স্বীকার

 বগুড়া নন্দীগ্রাম রিপোর্টার, হেলাল উদ্দিন, ১৯ ডিসেম্বর, ২০১৭ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : যৌতুকের দাবিতে এক গৃহবধুকে ঘরে আটকে রেখে বেদম নির্যাতন করার অভিযোগ উঠেছে মাদকসক্ত স্বামী পীর আলীর বিরুদ্ধে। বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের ধুন্দার বাজার এলাকার বাদশা মিয়ার ছেলে পীর আলীর বাড়ি থেকে ঘরবন্দি অচেতন অবস্থায় গত বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টার দিকে নির্যাতিতা গৃহবধু শিল্পি বেগমকে (৩০) স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে বগুড়ার সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালের দ্বিতীয় তলায় মহিলা ওয়ার্ডের ২১নং বেডে চিকিৎসাধিন আহত গৃহবধুর অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে তার পরিবার। সোমবার স্থানীয় ইউপি সদস্য খয়বর আলী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, উপজেলার একই ইউনিয়নের মুরাদপুর গ্রামের জনাব আলীর মেয়ে শিল্পি বেগমর প্রায় ১৫বছর পূর্বে ধুন্দারের পীর আলীর সাথে পারিবারিকভাবে বিয়ে হয়। সংসারে তাদের একটি ১১ বছরের কন্যা সন্তান রয়েছে। অজ্ঞাত কারণে তাদের সংসারে অশান্তি লেগেই থাকতো।

নির্যাতিতা গৃহবধুর পিতা জনাব আলী অভিযোগ করে বিডি ক্রাইম  নিউজ ২৪ এর প্রতিবেদক কে বলেন, মেয়ের স্বামী মাদকাসক্ত, স্বামীর মাদক সেবনে বাঁধা দেয়ার কারণে শিল্পিকে মাঝে মধ্যেই মারপিট করতো। স্বামী পীর আলী যৌতুকের টাকার জন্য উঠেপড়ে লাগে। শিল্পিকে নির্যাতন করে জানতে পেরে যৌতুকের পঞ্চাশ হাজার টাকা দিয়েছি, তবুও যেন মেয়ের সংসারে সুখ থাকে, কিন্তু বিধিবাম।

নির্যাতিতা গৃহবধু শিল্পির পিতা আরও জানান, কিছুদিন ধরে পাষন্ড স্বামী আবারও যৌতুকের টাকার জন্য শিল্পির উপর চাপ সৃষ্টি করে। একপর্যায়ে পিতার বাড়ি থেকে যৌতুকের টাকা না পেয়ে শুক্রবার সন্ধ্যার পর থেকেই গৃহবধু শিল্পি বেগমের উপর পাশবিক নির্যাতন শুরু হয়। শিল্পি বেগমকে লোহার রড দিয়ে দিনরাত বেধরক মারপিট করে গুরুতর আহত করে ঘরবন্দি ফেলে রাখে। পরের দিন বিষয়টি স্বানীয়দের মাধ্যমে খবর পেয়ে নির্যাতিতার পরিবারকে জানানো হলে তারা ছুটে এসে মেয়েকে ঘরবন্দি অচেতন অবস্থায় উদ্ধার করে। পরে সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়।

মুরাদপুরের স্থানীয় ইউপি সদস্য খয়বর আলী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, শিল্পি বেগমকে ঘরবন্দি করে নির্যাতন করেছে পাষন্ড স্বামী। অচেতন অবস্থায় ওই গৃহবধুকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করা হয়েছে।

এপ্রসঙ্গে থানার পুলিশ পরিদর্শক (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, গৃহবধু শিল্পি বেগমকে নির্যাতনের বিষয়টি মৌখিকভাবে শুনেছি। তবে এবিষয়ে এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *