দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের দায়ে ডি.আই.জি মিজানুর রহমানকে আগামী ৩রা মে দুদকে তলব

ঢাকা, ২৫ এপ্রিল, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : অবৈধ সম্পদ অর্জন ও দুর্নীতির অভিযোগে পুলিশের উপ-মহাপরিদর্শক মিজানুর রহমানকে আগামী ৩ মে তলব করছে দুর্নীতি দমন কমিশন। বুধবার দুদক থেকে পুলিশের মহাপরিদর্শক বরাবর পাঠানো চিঠিতে মিজানুর রহমানকে আগামী ৩ মে সকাল সাড়ে ৯টায় দুদকের সেগুনবাগিচার প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়। চিঠিতে ব্যবস্থা গ্রহণ করতে আইজিপি বরাবর অনুরোধ জানানো হয়।

জানা গেছে, নামে-বেনামে ডিআইজি মিজানের শতকোটি টাকার সম্পদ রয়েছে বলে অভিযোগ আছে দুদকের কাছে। অভিযোগের প্রেক্ষিতে দুদকের উপপরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারীকে ১০ ফেব্রুয়ারি অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ দেয়া হয়। ফরিদ আহমেদের স্বাক্ষরে বিভিন্ন সংস্থায় আয়ের বিষয়ে জানতে এনবিআর, বাংলাদেশ ব্যাংক, ঢাকা ও বরিশাল জেলা রেজিস্ট্রার, বিআরটিএ, রাজউক, রিহ্যাবসহ সংশ্লিষ্ট অফিসে চিঠি দেয়া হয়েছিল। এসব স্থাবর-অস্থাবর সম্পদের তথ্য হাতে আসায় ডিইজি মিজানকে জিজ্ঞাসাবাদের জন্য দুদকে তলব করা হয়েছে।

ডিআইজি মিজান ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) অতিরিক্ত কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। গত জানুয়ারিতে তাকে প্রত্যাহার করে পুলিশ সদর দফতরে সংযুক্ত করা হয়। দ্বিতীয় বিয়ে গোপন করতে নিজের ক্ষমতার অপব্যবহার করে স্ত্রী মরিয়ম আক্তারকে গ্রেফতার করান ডিআইজি মিজান। তার বিরুদ্ধে নারী নির্যাতনেরও অভিযোগ ওঠে। অভিযোগের প্রমাণ পায় পুলিশের তদন্ত কমিটি। এর পরিপ্রেক্ষিতে তাকে প্রত্যাহার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *