তথ্য-প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে : ড. মুহম্মদ জাফর ইকবাল

সিলেট, ২৪ সেপ্টেম্বর ২০১৭, (বিডি ক্রাইম নিউজ ২৪) : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল বলেছেন- তথ্য ও প্রযুক্তির ক্ষেত্রে দেশ অনেক এগিয়ে গেছে। দেশে অর্থনৈতিক মুক্তি পেতে তথ্য-প্রযুক্তির উপর জ্ঞান থাকা আবশ্যক। এরকম বিজ্ঞান মেলার মাধ্যমে স্কুল ও কলেজ থেকে বেরিয়ে আসতে পারে অনেক ক্ষুদে বিজ্ঞানী।

তথ্য-প্রযুক্তির দ্রুত অগ্রগতির কারণে মানুষ নানাবিধ সুযোগ-সুবিধা ভোগ করছে। এতে প্রমাণ করে বিশ্বের সাথে তাল মিলিয়ে তথ্য প্রযুক্তিতে বাংলাদেশ অনেক দূর এগিয়ে গেছে।

তিনি শনিবার (২৩ সেপ্টেম্বর) সকাল ১০টায় সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে তৃতীয় বিজ্ঞান মেলায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষিকা বাবলি পুরকায়স্থের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জাফর ইকবালের সহধর্মীনি শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ইয়াসমিন হক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেটের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর কবীর আহাম্মদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিদ্যালয় পরিদর্শক মো. নিজাম উদ্দিন।

সহকারী শিক্ষক কোহেলী রায় ও শিক্ষার্থী প্রেরণা দত্তের যৌথ উপস্থাপনায় ৩য় বিজ্ঞান মেলায় স্বাগত বক্তব্য রাখেন- অনুষ্ঠানের আহবায়ক সহকারী শিক্ষিকা শাহানা বেগম। সমন্বয়কারী ছিলেন- সহকারী শিক্ষক রেজাউল করিম।

উপস্থিত ছিলেন- সহকারী প্রধান শিক্ষক (প্রভাতী) মমতাজ বেগম, সহকারী প্রধান শিক্ষক (দিবা) নুসরত হক প্রমুখ।
অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শিক্ষার্থী তাহিয়া ও গীতা পাঠ করে অদিতি। উদ্বোধনী অনুষ্ঠানে থিম সঙ্গীত পরিবেশন করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *