চৌদ্দগ্রামে মুক্তিযোদ্ধার সন্তানদের জায়গা জোরপূর্বক দখলের অভিযোগ

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ২২ মার্চ ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে প্রভাবশালীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধা শফিকুর রহমান চৌধুরীর ওয়ারিশসূত্রে পাওয়া ১০ শতক জায়গা জোরপূর্বক দখল করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় আদালতে মামলা ছাড়াও দখল থেকে জায়গা উদ্ধার করতে প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন দফতরে আবেদন(নং-২৭৯৯) দায়ের করেছেন মুক্তিযোদ্ধার স্ত্রী ও তিন ছেলে।

আদালতে দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, পৈত্রিক ওয়ারিশ সূত্রে মুক্তিযোদ্ধা শফিকুর রহমান চৌধুরী সাবেক ১৮ হালে ২৮১ দাগে ৩০ শতক সম্পত্তিতে দখল থাকা অবস্থায় বিএস ৩৫৭নং খতিয়ান তৈরি করেন। তিনি ইন্তেকালের পর তাঁর তিন ছেলে মজিবুর রহমান চৌধুরী, মফিজুর রহমান চৌধুরী, মতিউর রহমান চৌধুরী ও স্ত্রী মাসুদা বেগম ওই সম্পত্তি ওয়ারিশ সূত্রে বাড়িঘর, গাছ লাগিয়ে ভোগ দখল করে আসছেন।

মুক্তিযোদ্ধা মৃত শফিকুর রহমান চৌধুরীর তিন ছেলে চাকুরিতে কর্মরত থাকায় ৩০ শতক সম্পত্তির পূর্ব অংশে ১০ শতক সম্পত্তি ২০১৮ সালের এপ্রিল মাসে জোরপূর্বক ঘর নির্মাণ করে দখলে নেয় মৃত আবদুল কুদ্দুস চৌধুরীর ছেলে মোঃ কাশেম চৌধুরী মিন্টু, আবুল কালাম আজাদ চৌধুরী ও মোঃ তৌহিদুজ্জামান চৌধুরী। ২০১৯ সালের ২৮ এপ্রিল দখলীয় সম্পত্তি সরিয়ে পূনরায় দখল বুজিয়ে দেয়ার জন্য বললে তারা অস্বীকার করে।

এদিকে অন্য একটি অভিযোগে আরও উল্লেখ করা হয়, মামলার আসামী আবুল কালাম আজাদ ১৯৮৮ সালে মকবুল হত্যা মামলার আসামী এবং তৌহিদুজ্জামান মাদক ব্যবসার অভিযোগে র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছিল।

এ ব্যাপারে মোঃ কাশেম চৌধুরী মিন্টু বলেন, ‘যে জায়গা নিয়ে মামলা দেয়া হয়েছে সেটি ৭০ বছর যাবৎ আমাদের দখলে রয়েছে। কারোও সম্পত্তি জোরপূর্বক দখল করিনি এবং ইচ্ছাও নেই’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *