কুমিল্লায় “বন্ধুক যুদ্ধে” কুখ্যাত ডাকাত হালিম নিহত

কুমিল্লা (দেবিদ্বার) প্রতিনিধি, জি এম মাকছুদুর রহমান, ২০ এপ্রিল, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার বুড়িচং উপজেলার কংশনগর এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে ডিবি পুলিশের সাথে “বন্দুকযুদ্ধে” ১৪ মামলার আসামী কুখ্যাত ডাকাত আব্দুল হালিম (২৮) নিহত হয়েছে। এ ঘটনায় কুমিল্লা ডিবি পুলিশের ওসি মো.নাসির উদ্দিন মৃধাসহ ৩ পুলিশ আহত হয়েছে।

পুলিশ ঘটনাস্থল থেকে একটি রিভলবার, গুলি ও ধারালো অস্ত্রসহ মুখোঁশ ও দুই ডাকাতকে উদ্ধার করা হয়। বুধবার দিবাগত রাত ২টার দিকে জেলার বুড়িচং উপজেলার কংশনগর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ডাকাত হালিম ওই উপজেলার বাজেবাহেরচর গ্রামের মফিজুল ইসলাম মাবুর ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন ও তানভীর সালেহীন ইমন, ডিবির ওসি নাসির উদ্দিন মৃধাসহ জেলা ডিবির পৃথক ৩টি টিম জেলার বুড়িচং উপজেলা এলাকায় ডাকাতি প্রতিরোধে বিশেষ অভিযান পরিচালনা করে।

এসময় তারা জানতে পারেন- ওই উপজেলার কংশনগর এলাকার একটি ইটের ভাটার সামনে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কে ১৪/১৫ জনের সশস্ত্র ডাকাত দল সংঘবদ্ধ হয়ে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। এতে পুলিশের ওই ৩টি টিম সমবেত হয়ে রাত ২টার দিকে ওই এলাকায় অভিযান চালায়।

এসময় ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপসহ এলোপাতারি গুলিবর্ষন করলে ডিবি’র ওসি নাসির উদ্দিন মৃধা, কনস্টেবল আব্দুল্লাহ ও সাইফুল ইসলাম জখম হন। এসময় পুলিশও আত্মরক্ষার্থে ৪৭ রাউন্ড শর্টগানের পাল্টা গুলি বর্ষন করে।

অভিযানে অংশ নেয়া ডিবি’র এসআই শাহ কামাল আকন্দ পিপিএম জানান, উভয়পক্ষের গোলাগুলি চলাকালে ডাকাতরা গুলি ছুঁড়তে ছুঁড়তে পালানোর সময় ডাকাতদের গুলিতে আব্দুল হালিম নামে (২৮) এক ডাকাত গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।

পরে আহত ডাকাত হালিম, জাকির হোসেন (৩৬) ও লিমন সরকার (২৫)সহ ৩ ডাকাতকে গ্রেফতার করা হয়। এসময় ঘটনাস্থল থেকে ১টি রিভলবার, ১ রাউন্ড গুলি, ২টি ধারালো ছুরি, ১টি রামদা, ১টি রড ও ৪টি মুখোঁশ উদ্ধার করা হয়। আহত ডাকাত হালিমকে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, নিহত ডাকাত আব্দুল হালিমের বিরুদ্ধে বিভিন্ন থানায় ১৪টি ও গ্রেফতারকৃত ডাকাত জাকিরের বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে। এঘটনায় ডিবি’র এসআই সহিদুল ইসলাম বাদী হয়ে বুড়িচং থানায় পৃথক ৩টি মামলা দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *