কুমিল্লায় এজলাসে ঢুকে পিপির ছেলে অপু ছুরি নিয়ে, নারী ও শিশু আদালতের বিচারক আজিজ আহাম্মেদ ভুইয়াকে হত্যাচেষ্টা

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মানান,  ০১ ফেব্রুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : কুমিল্লার আদালতের পিপি ছিদ্দিকুর রহমানের ছেলে অপু কুমিল্লায় নারী ও শিশু আদালতের বিচারক আজিজ আহাম্মেদ ভুইয়াকে হত্যার চেষ্টা চালায়। বৃহস্পতিবার বিকালে জনাকীর্ণ আদালতে ছুরি নিয়ে বিচারককে হত্যার চেষ্টার সময় হামলাকারীকে প্রতিহত করতে গিয়ে তার বাবা পিপিসহ তিনজন আহত হন।

আহত দু’জন আদালতের পেশকার ও পিয়ন তবে পেশকারের চোখে গুরুতর জখম হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ অপুকে আটক করে। নারী ও শিশু আদালতের পেশকার মো. গোলাম রসুল বলেন, ওই আদালতের বিচারক আজিজ আহাম্মেদ ভুইয়া বিচারকাজে ব্যস্ত থাকাকালে ধারালো ছুরি নিয়ে আদালতের এজলাসে প্রবেশ করে অপু।

চরম উত্তেজিত অপুকে ছুরিসহ ধরতে গেলে পেশকার মো. গোলাম রসুল ও পিয়ন মহিউদ্দিনকে আহত করেন। তার বাবা পিপি ছিদ্দিকুর রহমান তাকে ধরতে গেলে তাকেও আহত করে মেঝেতে ফেলে দেয়। পরই সে ছুরি নিয়ে আদালতের বিচারককে হত্যার উদ্দেশ্যে এজলাসের দিকে ছুটে যায়, বিচারক খাস কামরায় ঢুকে দরজা বন্ধ করে নিজের প্রাণ রক্ষা করেন।

গত কয়েক মাস আগেও অপু একই কায়দায় ছুরি নিয়ে আদালতে প্রবেশ করেছিল। সে সময় তাকে আপস মীমাংসার মাধ্যমে ছেড়ে দেয়া হয়। কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, প্রাথমিকভাবে আমরা জানতে পেরেছি হামলাকারী অপুর মানসিক সমস্যা আছে। এই বিষয়ে আদালতের পক্ষ থেকে কোনো অভিযোগ না দেয়ায় সন্ধ্যায় ৫৪ ধারায় তাকে জেলহাজতে পাঠানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *