হাজী মনিরের আবেগপ্রবণ আত্ম প্রকাশ, নেতা হতে চাই না চাই মানুষের ভালোবাসা, সেবার মধ্য দিয়ে মরেও অমর হয়ে থাকতে চাই মানব হৃদয়ে

কুমিল্লা (দেবীদ্বার) প্রতিনিধি, জি এম মাকছুদুর রহমান, ০৬ এপ্রিল ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : কুমিল্লা জেলার দেবিদ্বার থানার পীর ফতেহাবাদ একটি ঐতিহ্যবাহী গ্রাম। পূর্ব পুরুষেরা এই গ্রামকে “বাইশ মুন্সী” গ্রাম নামে অভিহিত করে গিয়েছিলেন। আদর্শ ও ঐতিহ্যের ধারাবাহিকতায় লালিত এই গ্রামটি। নানান শিক্ষা প্রতিষ্ঠানের দিক দিয়েও অত্র থানায় এই গ্রামটি সর্বোচ্চ আসনে অধিষ্ঠিত, তাছাড়া মসজিদ মাদ্রাসা সহ ইসলামী শিক্ষা প্রতিষ্ঠান ও কোর’আন শিক্ষা প্রতিষ্ঠানেও ভরপুর এই গ্রামটি।
একটি উচ্চ বিদ্যালয়, একটি কলেজ, চারটি প্রাথমিক বিদ্যালয়, একটি আলিম মাদ্রাসা সহ অসংখ্য কোর’আন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এই গ্রামে। বাংলাদেশের ইতিহাসে এই গ্রামের দৃষ্টান্ত অতুলনীয়। জ্ঞান প্রদীপ প্রদীপ খ্যাত আর ত্যাজদীপ্তে  উদ্ভাসিত এই গ্রামের বিদ্যাপীঠ গুলোতে শিক্ষা নিয়ে শিক্ষিত হয়ে বিশ্ব পরিমন্ডলে ছড়িয়ে ছিটিয়ে থাকা হাজারো সাফল্য প্রাণ শিক্ষা, সংস্কৃতি, প্রশাসন, রাজনীতি, শিল্প,  সাহিত্য, চিকিৎসা, আইন, প্রকৌশল, প্রযুক্তি, ব্যাবসা-বানিজ্য, সমাজ সেবা সহ বিভিন্ন ক্ষেত্রে জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে এক একটি নক্ষত্রের ন্যায় আলোক রশ্মি হয়ে সুনাম ও স্ব-স্ব খ্যাতী অর্জন করে চলেছেন।
পান্ডিত্য আর ত্যাজদীপ্তে যেন এক একজন কালজয়ী  বীর পুরুষ। এই ঐতিহ্যবাহী গ্রামের শিক্ষিত মানুষের ছোঁয়ায় আলোকিত হয়েছে অশিক্ষিত পরিবারের শত শত মানুষ। মন মানষিকতার দিক দিয়েও শিক্ষিত ও নিরক্ষরদের মাঝে রয়েছে যাদুকরী মিল, সকল শ্রেণী পেশার মানুষেরা উচ্চ আকাঙ্খী। তন্মধ্যে হাজী মোঃ মনিরুল ইসলাম একটা বিরল দৃষ্টান্ত।
গত ১৫/০১/২০১৮ ইং তারিখ “বিডি ক্রাইম নিউজ ২৪” প্রতিবেদক জি এম মাকছুদুর রহমানকে ফোনালাপে সৌদী আরব হতে জানান,  তার আবেগ প্রবন মনো ভাষনার কথা বলেন। হাজী মোঃ মনিরুল ইসলাম ঐতিহ্যবাহী ফতেহাবাদ গ্রামের একজন সাধারন পরিবারের সন্তান হলেও তিনি বলেন, আমি নেতা হতে চাই না, চাই শুধু মানুষের বুক ভরা ভালোবাসা। এদেশের মানুষের জন্য এমন কিছু করে যেতে চাই যেন মরেও অমর হয়ে থাকতে পারি তাদের হৃদয়ে হাজারো বছর ধরে। তার জন্ম ভূমি সহ এই দেশের সকল মানুষের নিকট দোয়া চেয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *