চৌদ্দগ্রাম বন্যা কবলিত এলাকার পরিদর্শন : মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আব্দুল মান্নান, ২৫ আগষ্ট ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা মির্জা ফরিদা আখতার কুমিল্লা জেলা চৌদ্দগ্রাম উপজেলার বন্যা কবলিত এলাকার ক্ষতিগ্রস্ত মৎস্য খামার ও মুরগি খামার পরিদর্শন করেন। শনিবার (২৪ আগস্ট) বিকেলে উপজেলার বিভিন্ন এলাকায় কামার পরিদর্শন শেষ পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন। মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা উপজেলার ফাল্গুন করা, বাড়াইস, মুন্সিরহাট ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য খামার পরিদর্শন করেন এবং মৎস্য চাষীদের সাথে কথা বলেন।

এ সময় মৎস্য খামারিরা সহজ শর্তে ব্যাংক ঋন পাওয়া, পোনা মাছ সরবরাহ করা, বিদ্যুৎ খাতে সরকারি ভর্তুকি দেয়া, ব্যাংক কিস্তি কয়েক মাসের জন্য বন্ধ রাখা সহ বিভিন্ন বিষয়ে অনুরোধ করেন। এরপর আটগ্রাম ও বাতিসা দৈনিক বাজারে ক্ষতিগ্রস্ত লেয়ার মুরগি খামার ও সোনালি মুরগি খামার পরিদর্শন করেন এবং ক্ষতিগ্রস্ত খামারিদের সাথে কথা বলেন। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য খামারী ও প্রাণিসম্পদ খামারিদের ক্ষতি কাটিয়ে ওঠার জন্য সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন এবং একই সাথে নিরাপদ মৎস্য ও প্রাণিসম্পদ উৎপাদন নিশ্চিত করার বিষয়ে দিকনির্দেশনা দেন।

পরিদর্শনকালর উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর, যুগ্ম সচিব ড. আবু নঈম মুহাম্মদ আব্দুছ ছবুর, যুগ্ম সচিব মোসাম্মৎ জোহরা খাতুন, কুমিল্লা জেলা মৎস্য অফিসার বেলাল হোসেন, কুমিল্লা প্রাণিসম্পদ অফিসার চন্দন কুমার পোদ্দার, জেলা মৎস্য দপ্তর কুমিল্লার সিনিয়র সহকারী পরিচালক মেহেদী হাসান শাওন, চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমত উল্লাহ, সহকারী কমিশনার (ভূমি) জাকিয়া সরওয়ার লিমা, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার শেফাউল আলম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *