গাইবান্ধায় ‘বৈদেশিক কর্মসংস্থান’ শীর্ষক সেমিনার

গাইবান্ধা  প্রতিনিধি, একরামুল হক, ১৭ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জেনে, বুঝে বিদেশ যাই। অর্থ সম্মান দুটোই পাই। এই  শ্লোগানকে সামনে রেখে  ‘বৈদেশিক কর্ম সংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা ’ শীর্ষক প্রেস ব্রিফিং ও সেমিনারের  আয়োজন করেন সাঘাটা উপজেলা সাঘাটা উপজেলা প্রসাশন।

এসময় বক্তব্য রাখেন সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর কবির, উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীর, সাঘাটা উপজেলা ভুমি অফিসার শাকিল আহম্মেদ, গাইবান্ধা টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের বিভাগীয় প্রধান মোঃ আমির হোসেন, গাইবান্ধা জেলা জনশক্তি, কর্মসংস্থান ব্যুরোর সহকারি পরিচালক মোঃ নেশারুল হক।
এসময় উপস্থিত ছিলেন সাঘাটা উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম, উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক মোঃ নাছিরুল আলম স্বপন সহ স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। উক্ত সেমিনারে বক্তারা বলেন, যারা উন্নত ভবিষ্যতের জন্য বিদেশ যেতে আগ্রহী তাদের জন্য বিভিন্ন ট্রেডের প্রশিক্ষন গ্রহন করে সরকারি ভাবে নিরাপদে বিদেশে কর্মসংস্থানের সুযোগ রয়েছে।
 বক্তারা আরো বলেন, গাইবান্ধায় সরকারি ভাবে বিপুল সংখক কর্মী বিভিন্ন পেশায়  কর্মসংস্থানের জন্য বিদেশে পাঠানো হবে । এক্ষেত্রে যারা আগ্রহী তারা গাইবান্ধা জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিসে যোগাযোগ করে প্রশিক্ষণ গ্রহন করবেন। এসময় বক্তারা অবৈধ পথে বিদেশ গমন করার কুফল ও সচেতন হয়ে প্রশিক্ষণ গ্রহন করে বিদেশ গমন করার সুফল তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *