কুমিল্লা-৭ উপ-নির্বাচন; আ.লীগের মনোনয়ন পেলেন ডা. প্রাণ গোপাল

কুমিল্লা প্রতিনিধি, মোঃ আব্দুল মান্নান, ১১ সেপ্টেম্বর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) :  কুমিল্লা-৭ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বি এস এম এম ইউ) সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত। শনিবার (১১ সেপ্টেম্বর) সকালে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়েছে।

সেখানে মনোনয়ন ফরম নিয়েছিলেন ডা. প্রাণ গোপাল দত্ত, প্রয়াত এমপির ছেলে ও চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ, উপজেলা আওয়ামী লীগের আইন সম্পাদক শাহজালাল মিয়া, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন ও দোল্লাই-নবাবপুর কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মজিবুর রহমান।

প্রসঙ্গত, গত ৩০ জুলাই চান্দিনা থেকে পাঁচবার নির্বাচিত সাংসদ বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আলী আশরাফ এর মৃত্যুতে কুমিল্লা-৭ সংসদীয় আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। গত ২ সেপ্টেম্বর এ আসনের উপ-নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আর তফসিল ঘোষনার একদিন পর ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত দলীয় মনোনয়নপত্র বিতরণ ও জমা নেয় বাংলাদেশ আওয়ামীলীগ। ১৩ সেপ্টেম্বর নির্বাচনী মনোনয়ন ফরম জমা দেওয়ার শেষ দিন এবং আগামী ৭ অক্টোবর এ আসনে ভোট গ্রহণ হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *