নোয়াখালী কোভিড হাসপাতালে আরও ১জনের মৃত্যু 

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ১১ সেপ্টেম্বর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামের ১২০শয্যা বিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালে আরও ১জনের মৃত্যু হয়েছে। এদিকে গত ২৪ঘন্টায় ৩১৩টি নমুনা পরীক্ষা করে জেলায় নতুন করে ১১জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় নতুন শনাক্তের হার শতকরা ৩ দশমিক ৫১ভাগ। জেলায় মোট আক্রান্ত ২০হাজার ৪২০জন।

শনিবার সকালে করোনায় শনাক্ত ও মৃত্যুর তথ্যগুলো নিশ্চিত করেছেন, সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ।
কোভিড ডেডিকেটেড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ বলেন, শুক্রবার সকাল থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত কোভিড হাসপাতালে একজন পুরুষ রোগি মারা গেছেন। গত ২৪ ঘন্টায় নতুন করে হাসপাতালে কোন রোগি ভর্তি হননি। ৫জন পুরুষ ও ১২জন নারীসহ হাসপাতালে করোনায় আক্রান্ত ১৭জন রোগি চিকিৎসা নিচ্ছেন। যাদের মধ্যে ৫ রোগির অবস্থা সংকাটাপন্ন হওয়ায় তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। সবশেষ সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ৩জন। গত কয়েকদিনে হাসপাতালে নতুন রোগি ভর্তি ও মৃত্যু কমেছে। চিকিৎসা সেবা নিশ্চিত করতে হাসপাতালে কর্মরত চিকিৎসক ও সকল কর্মকর্তা কর্মচারীরা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে।
জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার জানান, গত ২৪ঘন্টায় জেলার ৩টি পিসিআর ল্যাবে ৩১৩টি নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ৩০২জনের ফলাফল নেগেটিভ ও ১১জনের পজিটিভ আসে। নতুন ১১জনসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ২০হাজার ৪২০জন। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ১৭হাজার ৬৫৬জন। মারা গেছেন ২২৫জন। পরীক্ষা বিবেচনায় জেলায় মোট আক্রান্তের হার শতকরা ১৫দশমিক ২৪ভাগ আর শনাক্ত বিবেচনায় সুস্থ্যতার হার শতকরা ৮৬দশমিক ৪৬ভাগ। জেলায় সবচেয়ে বেশি আক্রান্ত সদর উপজেলায় ৬৭৪১জন আর সর্বচ্চো মৃত্যু বেগমগঞ্জে ৬৯জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *