হোমনায় পঙ্গু মুক্তিযোদ্ধা ও সাংবাদিক পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা, প্রতিবাদে সাংবাদিকদের মানববন্ধন

কুমিল্লা (দেবিদ্বার) প্রতিনিধি, জি এম মাকছুদুর রহমান, ০৪ এপ্রিল ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : কুমিল্লার হোমনায় পঙ্গু মুক্তিযোদ্ধা ও সাংবাদিক পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে আজ। মানব বন্ধনে অংশ নেন কুমিল্লা  উত্তর জেলায় কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত  সাংবাদকর্মী এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ। বুধবার সকালে হোমনা উপজেলা শিল্পকলা একাডেমীর সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতা বিরোধী চক্র ছাড়া স্বাধীন দেশে কখনো একজন পঙ্গু মুক্তিযোদ্ধার উপড় হামলা করতে পারেনা। আবার উল্টো ঘৃণিত ন্যাক্কারজনক একটি মিথ্যা মামলায় অভিযুক্ত করতে পারেনা। এসব স্বাধীনতা বিরোধী চক্রকে চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এসময় পঙ্গু মুক্তিযোদ্ধা ও সাংবাদিকের নামে মিথ্যা মামলার নিরপেক্ষ তদন্তের মাধ্যমে অব্যাহতি প্রদানের দাবি জানায় সাংবাদিক ও সুশিল সমাজের নেতৃবৃন্দ।

মানববন্ধনে হোমনা উপজেলার প্রবীন সাংবাদিক  আব্দুল হক সরকারের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন,  দৈনিক আমদের সময় প্রতিনিধি এটিএম মোরশেদুল সাজু, স্থানীয় গ্রাম বাংলার কাগজ পত্রিকার সম্পাদক মো. জসিম উদ্দিন ভূইয়া লিটন (ভিপি),  দাউদকান্দি প্রেসক্লাবের সহ-সভাপতি, মো. হানিফ খান, সাধারন সম্পাদক মো. জাকির হোসেন হাজারী, তিতাস প্রেসক্লাবের সিনিঃ সহ-সভাপতি মো. কবির হোসেন, বাঞ্ছারামপুর প্রেসক্লাবের সহ-সভাপতি মো. মনিরুল ইসলাম,  প্রফেসর মো. শাহ আলম, হোমনা প্রেসক্লাবের যুগ্ম সাধারন সম্পাদক এমএ কাশেম ভূঁইয়া, মেঘনা প্রেসক্লাবের সভাপতি আব্দুল মালেক প্রমূখ।

এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন, দৈনিক যুগান্তরের দাউদকান্দি প্রতিনিধি আলী হোসেন বাবুল,  দৈনিক সকালের খবর এর মো. আক্তার হোসেন,  জেটিভি অনলাইনের কুমিল্লা উত্তর প্রতিনিধি মো. আবু রায়হান চৌধূরী, কুমিল্লার কাগজ টিভি অনলাইনের কুমিল্লা উত্তর প্রতিনিধি মো. কামরুল ইসলাম, দৈনিক অপরাধ তথ্য’র কুমিল্লা প্রতিনিধি এনায়েত উল্লাহ, দৈনিক ডেসটিনি পত্রিকার হোমনা প্রতিনিধি মো. নাজমুল হাসান, কুমিল্লা ডট.টিভির হোমনা প্রতিনিধি মো. তপন সরকার, সাংবাদিক আব্দুল বাতেন মোল্লা, আবু হানিফসহ এলাকার সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৪ মার্চ বুধবার সকালে উপজেলার আদর্শ উচ্চ বিদ্যালয় রোডের পূর্বপাশে নিজ বাড়িতে পঙ্গু মুক্তিযোদ্ধা মো. বিল্লাল হোসেন ও সাংবাদিক আক্তার হোসেনের পরিবারের উপড় ১৫-১৬ জনের একটি সংঘবদ্ধ সন্ত্রাসীদল হামলা করেন। এতে মুক্তিযোদ্ধা পরিবারটির দেড় লাখ টাকার ক্ষয়ক্ষতি হলেও স্থানীয়দের নিকট বিচার না পেয়ে দুইদিন পর ইয়াবা সম্রাট বাবু প্রকাশ শুভসহ ৮ জনের নাম উল্লেখ করে  হোমনা থানায় একটি মামলা দায়ের করা হয়।

ওই মামলায় অভিযুক্তরা জামিনে এসেই মামলা প্রত্যাহারের জন্য বিভিন্নভাবে হুমকি প্রদান করে অন্যথায় মুক্তিযোদ্ধা ও সাংবাদিক পরিবারকে মামলায় জড়ানো হবে। এ বিষয়েও হোমনা থানায় সাধারণ ডায়েরী করা হয়। অবশেষে মামলা প্রত্যাহার না করায় নেশাগ্রস্থ ওই কুচক্রি মহলটি একটি স্বাধীনতা বিরোধী চক্রের ইন্ধনে পঙ্গু মুক্তিযোদ্ধা পরিবার ও সাংবাদিকের নামে ধর্ষণের চেষ্ঠার অভিযোগ এনে কুমিল্লা আদালতে পাল্টা আরেকটি মামলা করা হয়েছে।

মিথ্যা মামলার নিরপেক্ষ তদন্ত দাবী এবং মুক্তিযোদ্ধা ও সাংবাদিক পরিবারের উপড় হামলাকারীদের শাস্তির দাবীতে কুমিল্লা  উত্তর জেলা সাংবাদিকবৃন্দ ও সুশিল সমাজের নেতৃবৃন্দ মানববন্ধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *