সাতক্ষীরা জেলা পরিবেশ রক্ষা কমিটির সভা অনুষ্ঠিত হয়

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ২৬ সেপ্টেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সাতক্ষীরা জেলা পরিবেশ রক্ষা কমিটির সাবেক প্রতিষ্ঠাতা ও সভাপতি, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সম্পাদক ও প্রকাশক সাংবাদিক মহসিন হোসেন বাবলুর মৃত্যুতে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠান বেলা ১১ টায় সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতিতে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি  এ্যাডঃ এ,বি,এম, সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক এ্যাডঃ অসীম কুমার মন্ডলের পরিচালনায় কোরআন তেলওয়াত করেন আলহাজ্ব এ্যাডঃ মোঃ নুরুল আমীন। দোয়া মোনাজাত করেন মোঃ রাউফুজ্জামান।

বক্তব্য রাখেন এ্যাডঃ মোঃ মোস্তফা জামান, এ্যাডঃ শেখ জুলফিকার আলম শিমুল, এ্যাডঃ সাইফুল আলম, এ্যাডঃ কাজী আব্দুল্লাহ আল হাবিব, হাফিজুর রহমান শিমুল, এম, ঈদুজ্জামান ইদ্রিস, এ্যাডঃ মিজানুর রহমান, এ্যাডঃ শিহাব মাসউদ, এ্যাডঃ তোহা কামাল উদ্দিন, এ্যাডঃ সোহরাব হোসেন বাবলু, এ্যাডঃ আলমগীর আশরাফ, এ্যাডঃ সোহরাব হোসাইন, মোঃ আবু সাইদ, মোঃ মাসুদুর জামান সুমন, জি,এম মোশাররফ হোসেন, মোঃ জাহাঙ্গীর হোসেন, এ্যাডঃ শফিকুল ইসলাম, মোঃ ইশারাত আলী, সাংবাদিক মোঃ হেলাল উদ্দীন, এ্যাডঃ মোঃ সালাহ উদ্দিন।

নেতৃবৃন্দ বলেন, সংগঠনের সাবেক সভাপতি মহসিন হোসেন বাবলুর মৃত্যুতে আমরা শোকাহত। মহসিন হোসেন বাবলু ছিলেন সত্যবাদী, অন্যায়ের প্রতিবাদকারী ও সাহসী সৈনিক। তার নেতৃত্বে সকল উপজেলা কমিটি গঠন করা হয়েছে। তার অনুপস্থিতিতে সংগঠন আরো গতিশীল ও শক্তিশালী করার জন্য সকল উপজেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে পরবর্তী সভা করার সিদ্ধান্ত গৃহীত হয়।

সরকারের বরাদ্দকৃত অর্থ সঠিকভাবে প্রাণসায়ের খাল খননের জোর দাবী জানান এবং সাতক্ষীরায় রেল লাইন, পর্যটন করপোরেশন, পাবলিক বিশ্ববিদ্যালয়, বিমান বন্দর, পুনার্ঙ্গ ভোমরা স্থলবন্দর, নদী খনন, টেকসই ভেড়ীবাধ, জলাবদ্ধতা নিরসন সহ নানাবিধ উন্নয়নমুখী কার্যক্রমের সিদ্ধান্ত গৃহীত হয়।

পরে সভাপতির স্বাগত  বক্তব্যে এ্যাডঃ এ,বি,এম, সেলিম বলেন বর্তমান জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল প্রাণ শায়ের খালের পাশে অবৈধ স্থাপনা অপসারন এবং সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানের নির্দেশে মাদকবিরোধী অভিযানে ডোপ টেস্টের মাধ্যমে রিপোর্ট পজিটিভদের আইনের আওতায় আনার জন্য ধন্যবাদ জানান। পরে প্রতিষ্ঠাতা সভাপতি, প্রথিতযশা সাংবাদিক দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সম্পাদক মোহাসীন হোসেন বাবলুর স্মৃতিচারণ ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *