সাতক্ষীরায় টিসিবির ৪৫ টাকা দরের পেঁয়াজ বিক্রি শুরু

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ০২ ডিসেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : পেঁয়াজের বাজার স্থিতিশীল করতে সাতক্ষীরায় রবিবার থেকে শুরু হয়েছে টিসিবির ৪৫ টাকা দরের পেঁয়াজ বিক্রি। রবিবার সকাল ১০ টায় সাতক্ষীরা শহরের আব্দুর রাজ্জাক পর্কের খোলা বাজারে এ পেঁয়াজ বিক্রির উদ্বোধন করেন সাতক্ষীরার জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

আর এ পেঁয়াজ ক্রয় করতে সকাল থেকে সেখানে দীর্ঘ লাইন ধরে দাঁড়িয়েছেন বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। তবে, পেঁয়াজগুলো আকারে বড় হলেও খুচরা ও পাইকারি বাজারের থেকে দাম কম হওয়ায় সকাল থেকেই টিসিবির ডিলারের ট্রাক ঘিরে দীর্ঘ লাইন দেখা গেছে। লাইনে দাঁড়িয়ে দীর্ঘ সময় অপেক্ষার পর পেঁয়াজ কিনতে পারায় সন্তোষ প্রকাশ করছেন অনেক ক্রেতারা।

পাশাপাশি খুচরা ও পাইকারি বাজার স্বাভাবিক না হওয়া পর্যন্ত টিসিবির এ কার্যক্রম অব্যাহত রাখার দাবি জানিয়েছেন অনেকেই। এদিকে বেশ কিছু দিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলের মতো সাতক্ষীরায়ও পেঁয়াজের বাজার অস্থিতিশীল ছিল। এ কারণে আজ রবিবার থেকে টিসিবি’র পেঁয়াজ বিক্রির কার্যক্রমের উদ্বোধন করা হয়।

সাতক্ষীরা কদমতলা বাজারের টিসিবি ডিলার মেসার্স রাসেল এন্টার প্রাইজের স্বত্ত্বাধিকারী শেখ সিরাজুল ইসলাম জানান, তুরস্ক থেকে আমদানি করা প্রথম চালান থেকে খোলা বাজারে ৪৫ টাকা দরে বিক্রির জন্য তিনি মোট ৩ হাজার কেজি পেঁয়াজ পেয়েছেন। যা প্রতিদিন ১ হাজার কেজি করে বিক্রয়ের জন্য নির্দেশ দেয়া হয়েছে। তিনি আরো জানান, এটি দেয়া শেষ হলে দ্বিতীয় দফায় তিনি আবারও খোলা বাজারে বিক্রির জন্য পেঁয়াজ পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *