শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকির মামলায় শামসুজ্জামান দুদুর স্থায়ী জামিন

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ০৪ ডিসেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবননাশের হুমকির অভিযোগে মাদারীপুরে দায়েরকৃত মামলায় বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর স্থায়ী জামিন দিয়েছেন আদালত। আজ বুধবার বেলা ১২টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. নাজির আহম্মেদ এই আদেশ দেন। এর আগে গত ২৩ অক্টোবর ৬ সপ্তাহের জামিনের আদেশ দিয়ে নিন্ম আদালতে হাজির হওয়ার নির্দেশনা দেওয়ায় বুধবার শামসুজ্জামান দুদু চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন করেন।

বুধবার শামসুজ্জামান দুদু চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্বেচ্ছায় হাজির হয়ে জামিনের আবেদন করেন। জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক সিনিয়র আইনজীবী জামিনুর হোসেন মিঠু, শরীফ মো. সাইফুল কবীর শুনানিতে অংশ নেন। এ সময় কোর্ট চত্বর এলাকায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সদস্য কাজী হুমায়ন কবির, জেলা বিএনপির সদস্য সচিব জাহান্দার আলী জাহান, জেলা যুবদলের সভাপতি মোফাজ্জেল হোসেন মফা, জেলা ছাত্রদলের সভাপতি শাহীন মৃধা প্রমুখ

জামিন পেয়ে সাংবাদিকদের মুখোমুখিহন শামসুজ্জামান দুদু। তিনি বলেন, ‘দ্রব্যম‚ল্যের উর্ধ্বগতিতে বিএনপি কঠোর অবস্থানে রয়েছে। এ ব্যাপারে সরকারকে আমরা সতর্ক করেছি এবং আহবান জানিয়েছি। মানুষের এই দুর্গতির পেছনে সরকারের ভুমিকা আরোও তীব্র এবং সংগঠনিত হওয়া উচিত। সিন্ডিকেটের মধ্য দিয়ে যারা ক্ষতি করছে, তাদের আরো নিয়ন্ত্রন করা উচিত। চাল, পেঁয়াজসহ অন্যান্য দ্রবাদি সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা উচিত। যদি তা না করে তাহলে বিএনপি আন্দোলনের দিকেই যাবে।

উল্লেখ্য, গত ১৬ সেপ্টেম্বর একটি টেলিভিশন চ্যানেলে রাজকাহন টকশো অনুষ্ঠানে বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছে সেভাবে শেখ হাসিনা বিদায় হবে’। তার এমন মন্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জীবননাশের হুমকির অভিযোগ এনে গত ২৯ সেপ্টেম্বর মাদারীপুর জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বাবুল আক্তার বাদী হয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *