রাশিয়ায় ২১তম ফুটবলের ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ লুঝনিকি স্টেডিয়ামে জমকালো উদ্বোধনী অনুষ্ঠিত বিশ্বকাপ প্রেমিদের

মস্কো (রাশিয়া), ১৪ জুন ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ২১তম বারের মত ফুটবলের ‘গ্রেটেস্ট শো অন আর্থের’ উদ্বোধন অনুষ্ঠিত বিশ্বকাপ প্রেমিদের। বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় রাশিয়ার রাজধানী মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। গ্যালারি হাজারো দর্শক এবং বিশ্বের কোটি কোটি দর্শক উদ্বোধন দেখেন।

অনুষ্ঠানের শুরুতেই ছিলো রাশিয়ার সংস্কৃতি তুলে ধরে বিশেষ অনুষ্ঠান। দেশটির সংস্কৃতি তুলে ধরেন রাশিয়ার ৫শ’ নৃত্যশিল্পী। নৃত্য শেষে বেশ কিছু শিশুদের নিয়ে মাঠে প্রবেশ করেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনাল্ডো। এরপরই মঞ্চে আসেন রাশিয়ার অপেরা শিল্পী আইদা গ্যারিফুল্লিনা ও ইংল্যান্ডের পপ তারকা রবি উইলিয়াম। প্রায় ১৫ মিনিট গান দিয়ে মঞ্চে মাতান তারা। এতেই জমে উঠে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান।

মঞ্চে শিল্পীদের নাচ-গানের মাধ্যমে রাশিয়ার সংস্কৃতি ও ঐহিত্য বিশ্বের কাছে তুল ধরা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রাশিয়ার প্রেসিডেন্ট ব্লাদিমির পুতিন, ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। লুঝনিকি স্টেডিয়ামের পাশাপাশি মস্কোর রেড স্কয়ারেও বিশ্বকাপ উপলক্ষে কনসার্টের আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানের পর এই ভেন্যুতেই বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব।বিশ্বকাপের প্রথম ম্যাচে রাশিয়া ৫-০ গোলের বড় ব্যবধানে হারিয়েছে সৌদি আরবকে। দলের পক্ষে ডেনিস চেরিশেভ ২টি, ইউরি গাজিন্সকাই-আরটেম দিজিউবা ও আলেক্সান্ডার গোলেভিন ১টি করে গোল করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *