মুনাফা বেড়েছে ব্র্যাক ব্যাংকের

ঢাকা, ২৪ সেপ্টেম্বর, ২০১৭, (বিডি ক্রাইম নিউজ ২৪) : গত বছরের তুলনায় চলতি বছর প্রথম ছয় মাসে ব্র্যাক ব্যাংকের মুনাফা বেড়েছে। ২০১৭ সালের প্রথম ছয় মাসে অর্থাৎ জানুয়ারি-জুনে পূর্ববর্তী বছরের একই সময়ের তুলনায় কন্সলিডেটেড ভিত্তিতে ব্র্যাক ব্যাংক লিমিটেডের কর-পরবর্তী মুনাফা প্রবৃদ্ধি হয়েছে ৩৯ শতাংশ।

ব্র্যাক ব্যাংক লিমিটেডের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়। আজ বৃহস্পতিবার প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড অর্ধবার্ষিক আর্থিক ফলাফল প্রকাশ করে। অনুষ্ঠানে দেশি ও বিদেশি বিনিয়োগ বিশ্লেষক ও পুঁজিবাজার বিশেষজ্ঞরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানটি ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করা হয় যেখানে বিদেশি বিনিয়োগকারীরা সরাসরি প্রশ্ন করার সুযোগ পান।

কন্সলিডেটেড ভিত্তিতে জানুয়ারি-জুন ২০১৭ সময়ে কর-পরবর্তী মুনাফা হয়েছে ২৪২ কোটি ১০ লাখ টাকা। পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ১৭৪ কোটি ৬০ লাখ টাকা।

জুন ২০১৭ এ শেয়ারপ্রতি নিট অ্যাসেট ভ্যালু হয়েছে ২৭ দশমিক ৮৬ টাকা। গত বছর জুনে এর পরিমাণ ছিল ২৬ দশমিক ১৫ টাকা। জানুয়ারি-জুন ২০১৭ সময়ে কন্সলিডেটেড ভিত্তিতে শেয়ারপ্রতি আয় হয়েছে ২ দশমিক ৬৬ টাকা, যা পূর্ববর্তী বছরের একই সময়ে ছিল ২ দশমিক ১০ টাকা।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন ব্যাংকের আর্থিক অবস্থা তুলে ধরেন এবং দেশি ও বিদেশি বিনিয়োগকারীদের নানা প্রশ্নের উত্তর দেন। ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও চিফ ফাইনানশিয়াল অফিসার (সিএফও) আবদুল কাদের জোয়াদ্দার এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন বলেন, ‘নির্ধারিত সেগমেন্টে কঠোর বাজার পরিস্থিতি ও প্রতিযোগিতামূলক পরিবেশ সত্ত্বেও ২০১৭ সালের প্রথম ছয় মাসে আমরা ভালো ফলাফল অর্জন করেছি। এ জন্য আমরা আনন্দিত। তিনি আরো বলেন, ব্র্যাক ব্যাংক ২০১৬ সালে অর্জিত অসাধারণ প্রবৃদ্ধির গতিশীলতা অব্যাহত রেখেছে এবং দেশের সেরা ব্যাংক হওয়ার অগ্রযাত্রায় দৃঢ়ভাবে এগিয়ে চলেছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *