“মানুষ মানুষের জন্য” করোনা রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার প্রদান

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০৮ আগস্ট, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সারা পৃথিবীর ন্যায় চাঁদপুরের ফরিদগঞ্জেও প্রতিদিনই করোনার ভয়াল থাবায় হারাচ্ছে কোন না কোন পরিচীতজনের প্রান। বাড়ছে সনাক্তের সংখ্যা, দির্ঘ হচ্ছে মৃত্যুর মিছিল। যদিও মানুষ মানছে না স্বাস্থ্য বিধি হচ্ছে না সচেতন। তারপরও বিবেকের তাড়নায় করোনার হিংস্র থাবা থেকে নিরীহ মানুষকে বাঁচাতে অক্সিজেন সিলিন্ডার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী দিয়ে সহযোগিতা করছেন কোন কোন ব্যক্তি ও প্রতিষ্ঠান।

“মানুষ মানুষের জন্য” এই শ্লোগানে করোনা আক্রান্ত রোগীদের সেবায় কাজ করছে ফরিদগঞ্জ প্রেসক্লাব। প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান ৪টি সিলিন্ডার দিয়ে প্রেসক্লাবের কার্যক্রম শুরু করেছেন। ক্লাবের সদস্য ইকবাল হোসেন, শিমুল হাসান ও জাহিদ হোসেনের মাধ্যমে স্বেচ্ছাসেবী কর্মীদের দ্বারা মানব সেবায় অনুপ্রানিত হয়ে অসুস্থ্য রোগীদের দ্বারে দ্বারে ছুটে চলছেন সিলিন্ডার নিয়ে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী অক্সিজেন সিলিন্ডারের সুফল কুফল ও ব্যবহার বিধি সম্পর্কে সম্মক ধারনা দিয়ে করোনা আক্রান্ত রোগীর পরিচর্যাকারীদের কাছে সিলিন্ডার হস্তান্তর করা হচ্ছে। বিষয়টি একান্ত মানবিক ভেবে অসুস্থ্য রোগীদের সেবার জন্য ফরিদগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্যক্তিগতভাবে ফরিদগঞ্জ প্রেসক্লাবকে একটি অক্সিজেন সিলিন্ডার উপহার দেন।

কার্যক্রমের পরিধি বিস্তৃত করার জন্য এবং আক্রান্ত রোগীদের আরো সহজে সেবা প্রদানের লক্ষ্যে বানিজ্যিক প্রতিষ্ঠান উর্মি গ্রুপ ঢাকাস্থ্য ফরিদগঞ্জ ছাত্রলীগ ফোরামের মাধ্যমে গতকাল শুক্রবার আরো ২টি সিলিন্ডার ফরিদগঞ্জ প্রেসক্লাবকে প্রদান করে। উপজেলা চেয়ারম্যান এড. জাহিদুল ইসলাম রোমান ছাত্রলীগ ফোরামের পক্ষে সিলিন্ডারগুলি প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামনসহ নেতৃবৃন্দকে হস্তান্তর করেন। এ সময় ফরিদগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ডাক্তার কামরুল ইসলাম উপস্থিত সকলের উদ্দেশ্যে এর ব্যবহার বিধি সম্পর্কে ধারনা দেন। কর্তব্যপালনে সতর্ক ও স্বাস্থ্য সচেতন থাকার লক্ষ্যে ছাত্রলীগ ফোরাম নেতৃবৃন্দ ডাক্তার কামরুলের নিকট পিপিই হ্স্তান্তর করে।

একই সাথে ফরিদগঞ্জের সাবেক এমপি লায়ন হারুনুর রশিদের উদ্যোগে করোনাক্রান্ত রোগীদের জন্য অক্সিজেন সেবা শুরু হয়েছে। মঙ্গলবার (৩আগস্ট) দুপুরে সাবেক এমপি লায়ন হারুনুর রশিদের বাসভবনের সামনে স্থাপিত অস্থায়ী কন্ট্রোল রুমে উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের হাতে তাঁর প্রতিনিধি মো. আতিকুর রহমান, ও জি এম খালেদ মোহাম্মদ আলী অক্সিজেন সিলিন্ডার, হ্যান্ড স্যানিটাইজার ও মাক্স তুলে দেন।

পরে জরুরী অক্সিজেন সেবা চালু উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আজিজুর রহমান আজিজ, পৌর বিএনপির সভাপতি নাছির উদ্দিন প্টাওয়ারী, উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হুমায়ূন কবির কাজী, পৌর বিএনপির সহ-সভাপতি বিল্লাল কোম্পানি, পৌর স্বেচ্ছাসেবক দলের আহব্বায়ক সেলিম রাঢ়ী, যুগ্ম আহব্বায়ক হারুন পাঠান, উপজেলা যুবদল নেতা ফজলুর রহমান, পৌর বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এ এম এম টুটুল পাটওয়ারী।

এসময় সাবেক এমপি সাহেবের প্রতিনিধি বলেন, আমরা আপাততঃ ১০টি সিলিন্ডার দিয়ে কার্যক্রম উদ্ভোধন করলাম। প্রয়োজনে সিলিন্ডারের সংখ্যা বাড়িয়ে প্রত্যেক ইউনিয়নে দলীয় কর্মীদের মাধ্যমে সাধারন মানুষকে সহায়তা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *