চৌদ্দগ্রাম হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের কর্ম রিবতি পালন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ২৬ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সারা দেশের ন্যায় চৌদ্দগ্রাম ১১/১২/১৩ তম গ্রেড বেতন বৈষম্য দাবি বাস্তবায়নের লক্ষ্যে চৌদ্দগ্রাম কর্ম বিরতি অবস্হান কর্ম সুচী পালন করেছেন বাংলাদেশ হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন, চৌদ্দগ্রাম উপজেলা শাখা। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) থেকে অনিদিষ্টকাল পর্যন্ত চলবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্বাস্থ্য সহকারীরা কর্ম বিরতি অবস্থান কর্ম সুচী পালন করে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্ম বিরতি ও অবস্থান কর্মসুচী চলবে বলে ঘোষণা দেয়।

হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন চৌদ্দগ্রাম শাখার সভাপতি মোঃ সোহেল মিয়াজি বলেন, স্বাস্থ্য সহকারীরা শিশু ও মাতৃ মৃত্যু হ্রাস, যহ্মা, ধনুষ্টংকার, ডায়রিয়া, ম্যালেরিয়ার নিয়ন্ত্রণ, সংক্রামক ও অসংক্রামক ব্যাধি নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। এছাড়া গুটিবসন্ত, পোলিও নির্মূলে তথা বাংলাদেশ বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে। তাদের ইপিআই কার্যক্রমের ফলে দক্ষিণ-পূর্ব এশিয়ার ১২টি দেশের মধ্যে বাংলাদেশ চ্যাম্পিয়ন এবং বিশ্ব রোল মডেল হয়েছে।

যুক্তিক বিবেচনায় উপস্থাপিত ১১/১২/১৩ তম গ্রেড বেতন বৈষম্য দাবিগুলো আদায়ের জন্য হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশন চৌদ্দগ্রাম শাখার সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন-১৯৯৮ সালে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষণা, ২০১৮ স্বাস্থ্যমন্ত্রী ঘোষণা এবং ২০ ফেফ্রয়ারী-২০২০ স্বাস্থ্যমন্ত্রী লিখিত প্রতিশ্রুতি লক্ষে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারীদের নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনে অনিদিষ্টকাল পর্যন্ত সকল কার্যক্রম বন্ধ থাকবে।

এই সময় উপস্থিত ছিলেন, হেল্থ এসিস্ট্যান্ট এসোসিয়েশন চৌদ্দগ্রাম শাখার সভাপতি মোঃ সোহেল মিয়াজি, সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মোঃ নুর শিহাব উদ্দিন, অর্থ বিষয়ক সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম, মোঃ হাবিবুর রহমান, ও দাবি বাস্তবায়ন পরিষদের আহবায়ক মোঃ আমিনুল ইসলাম, মোঃ জসিম উদ্দিন, মোঃ সাহাব উদ্দিন, শামীমা আক্তার, মরিয়ম আক্তারসহ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *