মাদারীপুরে জোড়া খুনের ঘটনায় সড়ক অবরোধ-মানববন্ধন, স্মারকলিপি পেশ

মাদারীপুর জেলা প্রতিনিধি, আরিফুর রহমান, ১৫ জানুয়ারি ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাদারীপুরের রাজৈর উপজেলার উত্তর হোসেনপুর গ্রামে আধিপত্য বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে দুই গ্রুপের রক্তক্ষয়ী সংঘর্ষে দুইজন নিহত হওয়ার ঘটনায় ফুঁসে উঠেছে এলাকাবাসী। হত্যাকারীদের বিচারের দাবীতে বুধবার সকাল ১১টায় মাদারীপুর-শরীয়তপুর সড়ক অবরোধ করে বিক্ষোপ করে নিহতের পরিবার ও এলাকাবাসী। পরে মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করে স্মারকলিপি প্রদান করা হয় ।

জানা গেছে, রাজৈর উপজেলার হরিদাসদী-মহেন্দ্রদী ইউনিয়নের ১নম্বর ওয়ার্ডের সদস্য দেলোয়ার মুন্সীর সঙ্গে একই এলাকার জামাল খালাসীর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ ঘটনার জের ধরে গত শুক্রবার (১০ জানুয়ারী) ফজরের নামাজ শেষে মসজিদ থেকে বের হওয়ার সাথে সাথে দেলোয়ার মুন্সীর লোকজন বাবুল খালাসী, জামাল খালাসী, জুলফিকার খালাসী ও তাদের লোকজনের উপর অতর্কিত হামলা করে এবং কুপিয়ে মারাত্মক জখম করে। এই সংঘর্ষের ঘটনায় মারাত্মক আহত বাবুল মুন্সী (৪৫) ও জুলফিকার খালাসী (৫৫) চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মামলায় হোসেনপুর ইউনিয়নের পরিষদের সাবেক চেয়ারম্যান মোফাজ্জেল হোসেন চুন্নু, দেলোয়ার মেম্বার, আয়নাল শেখ, মোমরেচ খালাসীসহ ৮৪ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো ২০ থেকে ২৫ জনকে আসামী করে গত সোমবার রাতে রাজৈর থানায় মামলাটি দায়ের করা হয়েছে। মামলার বাদী হয়েছেন সংঘর্ষে নিহত জুলফিকার খালাসীর ছোট ভাই শহিদ খালাসী।

এদিকে নৃশংস দুই খুনের ঘটনার পর পুলিশ এখনো কাউকে গ্রেফতার করতে না পারায় জনমনে নানা ধরনের প্রশ্ন উঠেছে। পুলিশের ভুমিকা নিয়ে নানা ধরণের কানঘুষা চলছে। আসামী ধরতে না পারায় এলাকাবাসী বিক্ষুদ্ধ হয়ে উঠেছে। খুনিদের ফাঁসির দাবিতে এলাকার নারী, পুরুষ ও শিশুরা প্রতিনিয়ত রাজৈরে বিক্ষোপ মিছিল করে যাচ্ছে। যদিও আসামীদের গ্রেফতারে জোর তৎপরতা অব্যাহত রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোপ সমাবেশে বক্তব্য রাখেন, রাজৈর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান শান্তি রঞ্জন দাস, হরিদাসদী-মহেন্দ্রীর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম, নিহত জুলফিকার খালাসীর মেয়ে মরিয়ম আক্তার, নিহত বাবুল মুন্সীর ছেলে প্রমুখ। পরে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক আজহারুল ইসলামের কাছে বিচারের দাবিতে স্মারকলিপি দেয়া হয়।

এ ব্যাপারে রাজৈর থানার ওসি খোন্দকার শওকত জাহান জানান, দুইজন খুনের ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামীদের ধরার ব্যাপারে জোর তৎপরতা অব্যাহত রয়েছে। কাউকে ছাড় দেয়ার সুযোগ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *