মাদারীপুরে জাতীয় সঞ্চয় সপ্তাহ উদযাপিত

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ১৮ জানুয়ারি ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ‘অপচয় না করে সঞ্চয় কর, সমাজ ও দেশকে সমৃদ্ধ কর’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় সঞ্চয় সপ্তাহ উদযাপিত হয়েছে। জাতীয় সঞ্চয় সপ্তাহ উপলক্ষে মাদারীপুরে (১৮ জানুয়ারী) শনিবার সকালে স্বাধীনতা অঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে গিয়ে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট উম্মে হাবিবা ফারজানা।

মাদারীপুর জাতীয় সঞ্চয় ব্যুরো’র সঞ্চয় অফিসার মো: রুহুল কুদ্দুস জানান, বর্তমানে বিদ্যমান সঞ্চয়পত্রগুলোর মধ্যে পাঁচ বছর মেয়াদী পরিবার সঞ্চয়পত্রের মেয়াদ শেষে সুদহার ১১ দশমিক ৫২, পাঁচ বছর মেয়াদী পেনশন সঞ্চয়পত্রের সুদের হার ১১ দশমিক ৭৬, পাঁচ বছর মেয়াদী বাংলাদেশ সঞ্চয়পত্রের সুদহার ১১ দশমিক ২৮, তিন বছর মেয়াদী সঞ্চয়পত্রের সুদহার ১১ দশমিক শূন্য ৪ এবং তিন বছর মেয়াদী ডাকঘর সঞ্চয়পত্রের সুদহার ১১ দশমিক ২৮ শতাংশ।

তিনি আরও জানান, সঞ্চয়পত্রের বিনিয়োগকারীদের জন্য জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং কর শনাক্তকরণ নম্বর (টিআইএন) বাধ্যতামূলক করা হয়েছে। সঞ্চয়কারীর ব্যাংক হিসাব নম্বর, মোবাইল ফোন নম্বরও দিতে হবে। নতুন ব্যবস্থায় ৫০ হাজার পর্যন্ত টাকা দিয়ে সঞ্চয়পত্র কেনা যাবে নগদ টাকায়। এর বেশি হলেই তা পরিশোধ করতে হবে চেকের মাধ্যমে। ১৮-২৪ জানুয়ারী সঞ্চয় সপ্তাহ পালন করা হবে।

অনুষ্ঠানে জেলা ক্রীড়া অফিসার বকতিয়ার রহমান, সঞ্চয় অফিসের কর্মকর্তাসহ স্থানীয় প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *