বগুড়ায় অপহরণ চক্রের মূলহোতা আ’লীগ নেতা’র বাড়ি থেকে অপহৃত দুই ব্যবসায়ী উদ্ধার, আটক ৫

বগুড়া জেলা প্রতিনিধি, এম নজরুল ইসলাম, ২৬ নভেম্বর, ২০১৭ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নারীর প্রলোভনে গাইবান্ধার সাঘাটা থেকে অপহৃত দুই ব্যবসায়ীকে বগুড়ার নন্দীগ্রাম উপজেলা সদর এলাকা থেকে উদ্ধার করেছে পুলিশ। রোববার ভোর রাতে নন্দীগ্রাম ও শাজাহানপুর থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধার করা সহ অপহরণ চক্রের ৫জন সদস্যকে আটক করে।
তবে অপহরণ চক্রের মূলহোতা আওয়ামীলীগ নেতা কাঠুরিয়া আশরাফ আলী পুলিশের উপস্থিতি টেরপেয়ে সটকে পড়ে। তাকে গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে বলে জানিয়ে রোববার বিকালে মামলার তদন্তকারি কর্মকর্তা শাজাহানপুর থানার এসআই জাহাঙ্গীর কবির জানান, নারীর প্রলোভনে গাইবান্ধার সাঘাটা উপজেলার ব্যবসায়ী আমজাদ আলী ও তার চাচাতো ভাই আব্দুল হালিমকে ডেকে এনে শনিবার দুপুরে শাজাহানপুর উপজেলার শাকপালা থেকে অপহরণ করা হয়। এরপর অপহৃতদের মোবাইল ফোন থেকে তাদের ভাগিনা শাহ আলমের কাছে ৬লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ওইদিন রাতে অপহৃতদের ভাগিনা শাহ আলম বাদী হয়ে অজ্ঞাত ৫/৬জনকে আসামি করে শাজাহানপুর থানায় একটি অপহরণ মামলা দায়ের করে মুক্তিপণের বিষয়টি পুলিশকে অবহিত করে। মোবাইল ফোনের সূত্র ধরে তথ্যপ্রযুক্তির ব্যবহারে মামলার তদন্তকারি কর্মকর্তা এসআই জাহাঙ্গীর কবির অপহৃতদের উদ্ধারে জোর তৎপরতা শুরু করে। পরে রোববার ভোর রাতে নন্দীগ্রাম থানার ওসি আব্দুর রাজ্জাকের উপস্থিতিতে পৌর সদরের নন্দীগ্রাম ফিলিং স্টেশন এলাকায় আওয়ামীলীগ নেতা কাঠুরিয়া আশরাফ আলীর বাড়িতে অভিযান চালায় শাজাহানপুর থানা পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টেরপেয়ে আশরাফ আলী সটকে পড়ে। অভিযানে তার বাড়ি থেকে অপহৃত দুই ব্যবসায়ীকে উদ্ধার করে পুলিশ।
অপহৃতদের বর্ণনার সূত্র ধরে নন্দীগ্রাম উপজেলা জুড়েই দফায় দফায় অভিযান চালিয়ে অপহরণ চক্রের সদস্য উপজেলার চন্ডিপুর গ্রামের মৃত অছিম উদ্দিনের ছেলে মুকুল শেখ (২৮), বীরপলী গ্রামের আব্দুল কাদেরের মেয়ে জয়নাব জয়া (৩২), চকপাড়া গ্রামের ইউসুব আলীর স্ত্রী রিনা বেগম (২২), পৌর শহরের ঢাকুইর গ্রামের মানিক মিয়ার স্ত্রী জোসনা বেগম (৩৬) ও গাইবান্ধার গোবিন্দগঞ্জ প্রধানপাড়ার রেজাউল করিমের স্ত্রী রানী বেগমকে (৩৮) গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।
বিষয়টি নিশ্চিত করে নন্দীগ্রাম থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, অপহরণ চক্রের মূলহোতা কাঠুরিয়া আশরাফ আলীর বাড়ি থেকে অপহৃতদের উদ্ধার করা হয়েছে। আশরাফ আলীকে গ্রেফতারে শাজাহানপুর থানা ও নন্দীগ্রাম থানা পুলিশ তৎপর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *