পাঁচবিবি পৌরসভার নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশী : ঝর্না

পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি, আল জাবির, ০৬ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : আগামী পাঁচবিবি পৌরসভা নির্বাচনে সাবেক এমপি ডা. সাইদুর রহমানের কন্যা উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা কন্যা মাসুদা বেগম ঝর্না দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশি। স্থানীয় মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, প্রতিবেশি, আত্মীয়-স্বজন, তাঁর বাবার বন্ধু মহল সহ তাঁর পরিবার সদস্যরাও চায় আসন্ন পৌর নির্বাচনে ঝর্নাকে দলীয় নমিনেশন দেয়ার দাবী জানিয়েছেন।
তার বাবা ১৯৭০ সালে বগুড়া-১ আসনের প্রথম সংসদ সদস্য হিসেবে মনোনীত হন এবং একই সালে প্রাদেশিক পরিষদের সদস্য এমপি পদে বিপুল ভোটে নির্বাচি হন। বীর মুক্তিযোদ্ধা ডা. সাইদুর রহমান সৎ, ত্যাগি ও নীতিবান যোগ্য ব্যক্তি হওয়ায় সে সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান জনতার মাঝে তার হাত উচু করে ধরে এমপি পদে নৌকা মার্কার প্রার্থী ঘোষনা দিলে ডা. সাইদুর রহমান বিপুল ভোটে জয়লাভ করেন। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ৭নং সেক্টরের মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন।
এছাড়াও তিনি ভারতে প্রশিক্ষণ প্রাপ্ত বীর মুক্তিযুদ্ধের তালিকার্ভূক্ত একজন। বাংলাদেশ গেজেটে ২৮৮ নং মুক্তিযুদ্ধের তালিকায় অন্তর্ভূক্ত একজন মুক্তিযোদ্ধা ডা. সাইদুর রহমান। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর উন্নয়ন মুখী ও যুগপোযুগেী নারী নেতৃত্ব প্রতিষ্ঠা এবং গতিশীল নেতৃত্বের প্রতি অনুগত হয়ে শহীদ পিতার ন্যায় ঝর্না বেগম পাঁচবিবি উপজেলা মহিলা আওয়ামীলীগ সহ দলীয় সকল প্রকার কর্মকান্ডে নেতাকর্মী সহ নিজেকে সরব রেখেছেন সব সময়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাফল্যের সাথে দেশ পরিচালনা করে বিশ্বের দরবারে বাংলাদেশের মাথা উঁচু করেছে। তাঁর এই ধারাবাহিকতায় ২০১৯ সালে জয়পুরহাট-১ আসনে সংরক্ষিত মহিলা আসনে মহিলা এমপি পদে ঝর্না বেগম মনোনয়নপত্র উঠান এবং জয়পুরহাট জেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করে তিনি জনসেবা দেয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন দীর্ঘ দিন ধরে। এবার অবহেলিত পাঁচবিবি পৌরবাসীর উন্নয়নে এবং নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে পৌর এলাকার উন্নয়ন ও পৌর নাগরিকের সার্বিক উন্নয়নে সততা ও নিষ্ঠার সাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন ঝর্না বেগম।
তিনি বলেন, দলীয় মনোনয়ন পেলে জনগন তাকে নির্বাচিত করবে বলে তাঁর দৃঢ় বিশ্বাস ও আস্থা রয়েছে। ঝর্না উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ছাড়াও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এর সহ-সভাপতি, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য, জেলা মানবাধিকার সভাপতি, বাংলাদেশ নারী সংসদ এর পাঁচবিবি উপজেলা সভাপতি সহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে জাড়িত রয়েছে। স্থানীয় মুক্তিযোদ্ধা নুর মোহাম্মদ সরকার, মুক্তিযোদ্ধা এটিএম মোজাম্মেল আজিজ বলেন, মরহুম ডা. সাইদুর রহমানের পরিবারের অনেক ত্যাগী ও নির্যাতিত একটি পরিবার। সেই হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আমাদের চাওয়া পাওয়া ঝর্নাকে এবার পাঁচবিবি পৌরসভা নির্বাচনে দলীয় নমিনেশন দেওয়া হক।
তাহলে ঝর্না তাঁর বাবার ও বঙ্গবন্ধুর আদর্শকে সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন উন্নয়নশীল উন্নত দেশ গঠনে ভুমিকা রাখবে। সাবেক এমপি সাইদুর রহমানের ছেলে রবিউল আলম, মহিদুল আলম খোকন, মামা মতিবুল, ব্যবসায়ী আমিনুল ইসলাম সোনা মিয়া সহ একাধিক প্রতিবেশী ও এলাকাবাসীর দাবী মরহুম ডা. সাইদুর রহমান জয়পুরহাটের ১ম এমপি হিসেবে সুনাম ও সততার যে উজ্জল দৃষ্টান্ত রেখেছেন সেই সুনাম ও আদর্শ বাস্তবায়নে পাঁচবিবি উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মাসুদা বেগম ঝর্নার দলীয় নমিনেশন পাওয়ার দাবী জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *