তালায় বাল্যবিবাহ বিবাহ অনুষ্ঠানের অপরাধে দু’ব্যক্তির কারাদন্ড ও জরিমানা

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ১৩ জুলাই, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : আজ (সোমবার ১৩ জুলাই)  বিকাল ৩:০০ টা সময় বাল্যবিবাহ সংগঠন এবং সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি না মেনে প্রোগ্রাম করে বিবাহ  অনুষ্ঠান আয়োজন করার অপরাধে  দু’ব্যক্তির ০৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড এবং অপর দুইজনের ১০,০০০ টাকা করে অর্থদণ্ড অনাদায়ে ০৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে থাকা তালা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খন্দকার রবিউল ইসলাম এ দণ্ডাদেশ প্রদান করেন । তিনি জানান বাধা দেওয়া সত্ত্বেও তারা বাল্যবিবাহ সংগঠনে উদ্যত হওয়ায় তাদেরকে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় দণ্ড প্রদান করা হয়েছে।

তালা উপজেলার ধানদিয়া ইউনিয়নের এনায়েতপুর গ্রামের নান্টু শেখ এর ক্লাস সিক্সে পড়া ১৩ বছর বয়সী কন্যার সাথে বিবাহের আয়োজন করা হয় ১৮ বছর বয়সী বরের। পাড়া-প্রতিবেশী সহ অনেকেই তাদেরকে নিষেধ করা সত্ত্বেও তারা নিষেধ অমান্য করে অনুষ্ঠান চালিয়ে যেতে থাকে।

ঘটনাস্থল থেকে আসামিদের তাৎক্ষণিকভাবে আটক করা হয় সাজাপ্রাপ্ত আসামিদের মধ্যে একজন কনের পিতা নান্টু শেখ পিতা সিদ্দিক শেখ অপরজন বরের দুলাভাই মোঃ মনিরুল ইসলাম পিতা ইজ্জত আলী মোড়ল।

অপর দুই আসামির নাম আব্দুল গফুর পিতা মৃত মোঃ সোবাহান শেখ এবং হারুন শেখ পিতা নিজাম উদ্দিন শেখ। তারা জরিমানা দশ হাজার টাকা নগদ পরিশোধ করেন। প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বর-কনে আলাদা ভাবে তাদের পিত্রালয় থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *