নোবিপ্রবিতে অর্থনীতি বিভাগের ১২তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ৩০ মার্চ, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অর্থনীতি বিভাগের ১২ তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে বুধবার ৩০ মার্চ ২০২২ বিভাগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা হাজী মো. ইদ্রিস অডিটোরিয়ামে আলোচনা সভা, শিক্ষার্থীদের বিদায়ী স্মারক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নোবিপ্রবির মাননীয় উপ-উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ আবদুল বাকী, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. দিব্যদ্যুতি সরকার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিভাগের চেয়ারম্যান মোঃ মজনুর রহমান। এছাড়াও অনুষ্ঠানে অর্থনীতি বিভাগের শিক্ষকমন্ডলী, বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য বলেন, ‘বিদায়ী সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা। বর্তমান বাংলাদেশের প্রেক্ষাপটে অর্থনীতি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও উন্নয়ন সংশ্লিষ্ট একটি বিষয়। এ বিভাগের শিক্ষকদের মানসম্মত গবেষণা ও প্রকাশনা রয়েছে, যা বিশ্ববিদ্যালয়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিদায়ী শিক্ষার্থীদের প্রতি আহব্বান থাকবে তারা যেন দেশকে ভালোবাসে, দেশের প্রতি দায়বদ্ধ থাকে।’ বক্তব্যে অর্থনীতি বিভাগের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিভাগের শিক্ষকমন্ডলীকে ধন্যবাদ জ্ঞাপন করেন উপাচার্য।

সভাপতির বক্তব্যে অর্থনীতি বিভাগের চেয়ারম্যান মোঃ মজনুর রহমান বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন ও তাদের ভবিষ্যত জীবনের সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবদুল বাকী, সামাজিক বিজ্ঞান ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. দিব্যদ্যুতি সরকার, সহকারী অধ্যাপক লিটন চন্দ্র ভৌমিক, প্রভাষক মাহবুবুর রহমান, ফারিয়ান তাহরিম, আক্তার হোসেন প্রমুখ। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দকে বিভাগের পক্ষ থেকে শুভেচ্ছা উপহার প্রদান করা হয় এবং বিদায়ী শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *