নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন ; রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ০৭ ডিসেম্বর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী সদর উপজেলার ৯ নং কালাদরাপ ইউনিয়নে আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী মিজানুর রহমান স্বতন্ত্র প্রার্থীদের বিরুদ্ধে রিটার্নিং অফিসার বরাবর নির্বাচনের আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ করেন। রবিবার বিকেলে জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল হোসেনের নিকট মৌখিক অভিযোগ করেন।

পরে উপজেলা রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ করেন। তিনি অভিযোগে উল্লেখ্য করেন, আমার প্রতিদ্বন্দী স্বতন্ত্র প্রার্থী সাইফ উদ্দিন বাবুল, নুরুল আমিন মাঝি, শাহাদাত উল্লাহ সেলিম, আবদুল্লাহ মাস্টার, জসিম মেম্বার, মো. ইউনুছ, মোরশেদ আলম শাখা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে এক মে উঠে উত্তর শুল্লুকিয়া সংলগ্ন হাজী আমিনুল্লাহ মাধ্যমিক বিদ্যালয়ের পাশে গত ২রা ডিসেম্বর বিকেলে নির্বাচনী সভা সমাবেশ করে এবং প্রকাশ্যে নৌকার প্রার্থীর বিপক্ষে বিভিন্ন কুৎসা রটনা করে। যা নির্বাচনী আচরণ বিধির পরিপন্থী। এছাড়াও তারা সবাই ঐক্য হয়ে রাতে বিভিন্ন স্থানে বিকট শব্দের বাজি ফাটিয়ে এবং অস্ত্রের মহড়া দিয়ে জনমনে আতংক সৃষ্টি করছে।

অভিযোগ দায়ের শেষে তিনি সাংবাদিকদের আরো বলেন, ২০১৬ সালে বিএনপি প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে পরাজিত হন সাইফ উদ্দিন বাবুল ওরফে বাবুল মুহুরী। এবার তিনি আওয়ামীলীগ থেকে মনোনয়ন চেয়েছেন কিন্তু দল তাকে মনোনয়ন দেয়নি। মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে আমার তথা নৌকা প্রতীকের বিপক্ষে বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছেন। এছাড়াও নৌকা বিরোধীরা প্রতি রাতে অস্ত্রের মহড়া দিচ্ছে। নৌকার পক্ষের ভোটারদের বিভিন্নভাবে ভয়ভীতি দেখাচ্ছেন ভোটারগণ যাতে কেন্দ্রে গিয়ে তাদের ভোট দিতে না পারেন।

তিনি আরো অভিযোগ করেন, ৩নং ওয়ার্ড চুলডগির মন্তাজ মিয়ার ছেলে জামাল , ৪নং ওয়ার্ড উত্তর শুল্লকিয়ার দুলালের ছেলে সোলোমান ও মিজান মাঝি, ৫নং ওয়ার্ডের নুর ইসলামের ছেলে সাহাব উদ্দিনসহ অজ্ঞাত আরো ৬-৭ জন প্রতি রাতে অস্ত্রের মহড়া দেয়। আমি প্রশাসনের কাছে জোর আবেদন জানাচ্ছি সঠিক তদন্তের মাধ্যমে তাদেরকে আইনের আওতায় আনা হোক।

জেলা নির্বাচন কর্মকর্তা রবিউল হোসেন বলেন, আমাকে কালাদরাপ ইউনিয়নের চেয়ারম্যান মৌখিকভাবে অভিযোগ জানিয়েছেন। আমি রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করতে বলেছি। লিখিত অভিযোগ পেলে অভিযোগের বিষয়টি তদন্ত করে আমরা আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *