চৌদ্দগ্রাম ১২-১৭ বয়সী শিক্ষার্থীদের ভ্যাকসিন কার্যক্রম উদ্বোধন

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ০৪ জানুয়ারী, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে ১২-১৭ বছর বয়সী স্কুল, কলেজ ও মাদরাসা শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন কার্যক্রম গতকাল মঙ্গলবার শুরু হয়েছে। মঙ্গলবার উপজেলা হলরুমে এ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মনজুরুল হক।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, আগামী ১৫ দিনে ৩২ হাজার শিক্ষার্থীকে পর্যায়ক্রমে টিকা প্রদান করা হবে। সকাল ১০টা থেকে উপজেলা কমপ্লেক্সের হলরুমে টিকা নিতে আসা শিক্ষার্থীদের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, কোন প্রকার ভয়ভীতি ছাড়াই তারা টিকা গ্রহণ করছে। এতে তারা অনেক খুশি।

চৌদ্দগ্রাম এইচ জে সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী মোস্তাজির আরাফ টিকা গ্রহন করতে আসেন তার মায়ের সাথে। টিকা গ্রহণ শেষে জানান, টিকা পেয়ে আমি অনেক খুশি। কোন প্রকার ব্যথা নেই। মিয়াবাজার এলএন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেনীর শিক্ষার্থী অঙ্কন চৌধুরী বলেন, প্রথমে ভয় লেগেছিল, কিন্তু টিকা গ্রহন করার পরে ভয় কেটে গেছে।

চৌদ্দগ্রাম নজুমিয়া কামিল মাদরাসার সপ্তম শ্রেণীর শিক্ষার্থী ইসরাত জাহান জানান, বিভিন্ন মাধ্যমে জেনেছিলাম-টিকা দিতে ব্যথা লাগে। কিন্তু আমি টিকা দিতে এসে কোন ব্যথা পেলাম না। উপজেলা শিক্ষা কর্মকর্তা সৈয়দ মোঃ তৈয়ব হোসেন বলেন, শিক্ষার্থীদের টিকা কার্যক্রম গ্রহণ করার আগেই উপজেলার হলরুমটিকে শীতাতপ নিয়ন্ত্রিত করা হয়েছে। যাতে করে শিক্ষার্থীরা ভালোভাবে টিকা গ্রহন করতে পারে। পর্যায়ক্রমে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকার আওতায় নিয়ে আসা হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাসিবুর রহমান বলেন, সকাল থেকে শিক্ষার্থীরা টিকা গ্রহন করতে উপচে পড়া ভীড় লেগে আছে। আজ সাতটি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার শিক্ষার্থীকে ফাইজারের টিকা প্রদান করা হচ্ছে। প্রতিদিন ২ হাজার শিক্ষার্থীকে এ টিকা গ্রহণ করবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মনজুরুল হক বলেন, সরকার শিক্ষার্থীদেরকে করোনা ও ওমিক্রণ থেকে মুক্ত করতে এবং শিক্ষার্থীদের চলমান কার্যক্রম অব্যাহত রাখতে এ টিকা প্রদান করা হচ্ছে। শিক্ষার্থীরা যাতে করে ভালোভাবে টিকা গ্রহণ করে বাড়ি ফিরে সেজন্য প্রশাসনের পক্ষ থেকে সতর্ক অবস্থা গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *