মাদারীপুরে বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে ফ্রি চিকিৎসা ও করোনা ভাইরাসের সচেতনতায় লিফলেট বিতরণ

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ১৭ মার্চ, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর জেষ্ঠ্য পুত্র বিশিষ্ট ক্রিয়াবিদ, সংগঠক, বীর মুক্তিযোদ্ধা ও ক্যাপ্টেন “শেখ কামাল”এর নামে প্রতিষ্ঠিত “শেখ কামাল হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, মাদারীপুর। কলেজটি স্বল্প পরিসরে ১৭ই মার্চ মুজিব জন্ম শতবার্ষিকী উদ্যাপনের লক্ষ্যে দিনব্যাাপি ঔষধসহ ফ্রি চিকিৎসার ব্যবস্থা করেন।

এ সময় কলেজের প্রথম বর্ষের নবাগত শিক্ষার্থী ও চতুর্থ বর্ষের ফলপ্রার্থী শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে আলোচনা করেন কলেজের শিক্ষার্থী ও প্রাভাষক বৃন্দ। বিশেষ অতিথি হিসেবে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর বক্তব্য রাখেন জনাব, মোঃ মোকলেসুর রহমান মোল্লা, অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) ডাঃ এমদাদুল হক খান, সভাপতি তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর আত্মজীবনি আলোচনা করতে গিয়ে দেশ ও জাতি গঠনে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন করার আহবান জানান এবং বর্তমান মহামারি করোনা ভাইরাসের প্রতিরোধে লক্ষন ভিত্তিক হোমিওপ্যাথি ঔষধ প্রয়োগে করে ক্সধর্য্যরে সাথে মোকাবেলা করার পরামর্শ দেন।

পরিশেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের জন্য দোয়া ও মোনাজাত করে, গরীবদের মধ্যে খাদ্য বিতরন করেন। এদিকে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি (বাপুস) মাদারীপুর জেলা শাখার উদ্যোগে করোনা ভাইরাস সচেতনামূলক লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছে। বিতরণ অনুষ্ঠানে সংগঠনের সভাপতি সোহেল সরকার, সহ-সভাপতি হাসান মাহমুদ, সেক্রেটারি মিজানুর রহমান, দপ্তর সম্পাদক শহিদুল ইসলাম, প্রচার সম্পাদক আবু সায়েম, মাদ্রাসা বিষায়ক সম্পাদক জনাব মফিজুর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন। এসময় সংগঠনের সদস্যরা শহরের বিভিন্নস্থানে ঘুরে ঘুরে সচেতনামূলক লিফলেট বিতরণ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *