চৌদ্দগ্রাম ঘোষিত কমিটি প্রত্যাখানের দাবীতে যুবদলের ঝাড়ু মিছিল

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আব্দুল মান্নান, ১৫ নভেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কেন্দ্র ঘোষিত চৌদ্দগ্রাম উপজেলা যুবদল ও পৌরসভা যুবদলের কমিটি প্রত্যাখ্যানের দাবীতে ঝাড়ু মিছিল করেছে চৌদ্দগ্রাম উপজেলা ও পৌরসভা যুবদলের একাংশের নেতাকর্মীরা। মঙ্গলবার (১৫ই নভেম্বর) বিকেলে উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি শুরু ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল পরবর্তী সভায় উপজেলা ও পৌরসভা যুবদলের নেতাকর্মীরা লিখিত বক্তব্যে দাবী করেন, গত ১০ই নভেম্বর কেন্দ্রীয় দপ্তর সম্পাদক কর্তৃক চৌদ্দগ্রাম উপজেলা ও পৌরসভা শাখা যুবদলের আহবায়ক কমিটিতে দলের ত্যাগী, বিভিন্ন রাজনৈতিক মামলার আসামী, কারাবরণকারী নেতাকর্মীদের বঞ্চিত করা হয়েছে। ঘোষিত কমিটির অনেক সদস্যই আ’লীগ, জামায়াত ও জাতীয় পার্টি থেকে আসা। উপজেলা কমিটির সদস্য সচিব সাবেক শিবির নেতা হিসেবে পরিচিত।

এছাড়াও পৌর যুবদলের ঘোষিত কমিটির বেশ কয়েকজন সদস্য সাবেক ছাত্রদল নেতা পারভেজ আহমেদ সুমন হত্যা মামলার সাথে জড়িত। কমিটিতে স্থান পাওয়া অন্তত ৭-৮জন যুগ্ম আহবায়ক প্রবাসী। মোটা অংকের টাকা নিয়ে তাদেরকে কমিটিতে গুরুত্বপূর্ণ পদ দেওয়া হয়েছে।

এসময় তারা আরও বলেন, শুধুমাত্র কেন্দ্রীয় দপ্তর সম্পাদকের স্বাক্ষরিত কপিটি ফেসবুকেই পেয়েছে চৌদ্দগ্রামের যুবদলের নেতাকর্মীরা। বিষয়টি নিয়ে আমরা জেলা যুবদলের নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করলে তারাও কমিটি ঘোষনার বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, আ’লীগ, জামায়াত ও জাতীয় পার্টির লোকজন দিয়ে ঘোষিত উপজেলা ও পৌরসভা যুবদলের কমিটি প্রত্যাখান করেছে চৌদ্দগ্রামের যুবদলের তৃণমুলের নেতাকর্মীরা। বিক্ষোভ মিছিল পরবর্তী সভায় উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি গাজী কবির হোসেন, জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক আমিনুল ইসলাম ছুট্টু, উপজেলা যুবদলের সদ্য সাবেক সাধারন সম্পাদক নাজমুল হক, জেলা যুবদল নেতা রাসেল আহমেদ মজুমদার, জেলা কৃষকদলের যুগ্ম আহবায়ক হাসান শাহরিয়ার খাঁ, জেলা যুবদলের সদস্য মির্জা হিরা, পৌর যুবদলের সদ্য সাবেক সভাপতি মোস্তফা গোলাম অভি, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি খালেদ সাইফুল্লাহ সবুজ, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ইসহাক ব্যাপারী, পৌরসভা ছাত্রদলের সাবেক সভাপতি কাজী জোবায়েরুল হক, সাবেক উপজেলা ছাত্রদল নেতা তোফায়ে আহমেদ বাবলু, কামাল হোসেন, যুবদল নেতা জোবায়ের হোসেন পলাশ, মো. ফারুক, সাবেক ছাত্রনেতা জাহাঙ্গীর আনোয়ার তুহিন, ইমরান হোসেন, ছাত্রনেতা মীর শাহাদাত হোসেন রিয়াদ, মো. অভি, ইমরান হোসেন, হিমেল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *