চৌদ্দগ্রামে গানে-গানে আর নৃত্যের ছন্দে অভিবাসন বিষয়ে গনসচেতনতা

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মো. আব্দুল মান্নান, ০৫ মার্চ ২০২০ ইং, (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে আন্তর্জাতিক অভিবাসন সংস্থা আইওএম এর সহায়তায় ব্র্যাক এর আয়োজনে প্রত্যাশা প্রকল্পের আওতায় রূপান্তর থিয়েটার’র পরিবেশনায় নিরাপদে বিদেশ গমন-এর পটগান মস্থ করা হয়েছে।

গত ২-৪ মার্চ ২০২০ইং তারিখ পর্যন্ত উপজেলার ৯টি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠ, উল্লেখযোগ্য বাজার সমূহে “থাকতে পারে অনেক পথ, নিয়ম মেনে বিদেশ যাওয়াই হবে নিরাপদ” এই প্রতিপাদ্যে গানে গানে আর নৃত্যের ছন্দে গনসচেতনতা মূলক পটগান উপস্থাপন কর হয়।

অনুষ্ঠানের মাধ্যমে বিদেশ যাওয়ার প্রস্তুতি, নিরাপদে বিদেশ যাওয়ার মাধ্যম, কোন প্রতিষ্ঠান সমূহে গেলে সঠিক তথ্য ও সেবা পাওয়া যায়, ব্র্যাকের প্রত্যাশা প্রকল্পের মনো-সামাজিক, সামাজিক ও অর্থনৈতিক পুনরেকত্রীকরণ সেবা প্রভৃতি বিষয়ে বিস্তারিত উপস্থাপন করা হয়। উক্ত অনুষ্ঠানগুলোতে সাংবাদিক, স্থানীয় জনপ্রতিনিধি, সমাজকর্মী, সরকারী-বেসরকারী কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষার্থী সহ এলাকার নানা শ্রেণি পেশার হাজার হাজার নারী-পুরুষ উপস্থিত ছিলেন। প্রত্যেকটি অনুষ্ঠান শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে আকর্ষণীয় পুরস্কার প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *