চট্টগ্রামের সাতকানিয়ায় আগুনে পুড়ে গেল ৩ বসতবাড়ি

চট্টগ্রাম (সাতকানিয়া) প্রতিনিধি, মোঃ রায়হান কায়েস, ০৭ ফেব্রুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪): চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় আগুনে পুড়ে ছাই হয়ে গেল ৩ দরিদ্র পরিবারের বসতবাড়ি। আজ ৫ই ফেব্রুয়ারি রোজ সোমবার বিকাল সাড়ে ৪ সময় এই ঘটনাটি ঘটে।

ঘটনার পর সরে জমিনে গিয়ে জানা যায়, সাতকানিয়া থানাস্থ এওচিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পাহাড়তলী আলীনগর নামক এলাকায় এই ঘটনাটি ঘটে। ঘটনার পর সরে জমিনে গিয়ে জানা যায়, ছোট্ট শিশুরা বাড়িতে আগুন নিয়ে খেলা করলে সেই আগুন বৈদ্যুতিক তারের সাথে লেগে গেলে উক্ত তিনটি বাড়িতেই আগুন জ্বলতে থাকে। তারপর এলাকা বাসীরা জানতে পেরে ছুটে আসে এবং পানি দ্বারা নিভানোর যথেষ্ট চেষ্টা করে।কিন্তু তার আগেই আগুন বাড়িতে ছড়িয়ে পড়ে। আর সবার বাড়িতে বৈদ্যুতিক লাইন বন্ধ করার জন্য বলে দেওয়া হয়।

উক্ত এলাকার দরিদ্র ৩টি পরিবারের বসত বাড়িতে আগুন লেগে যায়, তারা তিন জনই ভাই। তারা যথাক্রমে অল্প বেতনের চাকুরীজীবী  হাবিবুর রহমান(৫২), রাজমিস্ত্রি শফি আহমদ(৪৫) ও সিরাজুল ইসলাম। বসতবাড়িতে আগুনে কেউ পুড়া না গেলেও তাদের সমস্ত জিনিসগুলো পুড়ে গিয়েছে। কোন জিনিস তারা উদ্বার করতে পারে নি।

রিপোর্ট করতে গিয়ে বাড়ির মালিকদেরকে অধিক কান্না অবস্থায় দেখা যায় এবং এলাকাবাসীরা জানান,তারা তিন পরিবারই অধিক দরিদ্র পরিবার, তাদের প্রত্যকের সন্তান রয়েছে। এমনকি বিবাহের উপযুক্ত কন্যা সন্তানও রয়েছে। অথচ তাদের আর্থিক অতি করুণ। তাই প্রশাসন ও সমাজের সচেতন সহ নানা স্তরের মানুষের প্রতি  তাদের পাশে দাড়ানোর আহবান জানায়। সহযোগীতার হাত  বাড়িয়ে দিতে চাইলে সিরাজুল ইসলামের মোবাইল নাম্বার  ০১৮৩১-৬২৪৮২৭ যোগাযোগ করতে অনুরোধ করে এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *