গিয়ে বরের কারাদণ্ড, কাজীর অর্থদন্ড

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ০৩ নভেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর দ্বীপ উপজেলায় বাল্যবিয়ের অপরাধে বরের ৬ মাসের কারাদণ্ড ও কাজীর ত্রিশ হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত।

আদালত সূত্রে জানা গেছে, উপজেলার তমরুদ্দি ইউনিয়নের জোড়খালী গ্রামে অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বাল্যবিবাহের অপরাধে ভ্রাম্যমাণ আদালত বর মো. নিজাম উদ্দিনকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে। কাজী মো. আনোয়ার হোসেনকে ত্রিশ হাজার টাকা অর্থদন্ড করা হয়। উপজেলার জোড়খালী গ্রামে (১৪) বছর বয়সী এক স্কুল ছাত্রীর বাল্যবিয়ে হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দুপুরে ওই গ্রামে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইমরান হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় বিয়ে করতে আসা বর মো. নিজাম উদ্দিনকে আটক করে আদালত। এ সময় তাকে বাল্যবিয়ের অপরাধে ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়। একইসঙ্গে বাল্যবিয়ে দেওয়ার অপরাধে কাজী মো. আনোয়ার হোসেনকে ত্রিশ হাজার টাকা অর্থদন্ড করে ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.ইমরান হোসেন জানান, বাল্যবিয়ের সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে সত্যতা পাওয়া যায়। বাল্যবিয়ে দেওয়ার অপরাধে ২০১৭ সালের আইন অনুযায়ী   কারাদণ্ড ও অর্থদন্ড করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *