করোনা : সাতক্ষীরার সার্বিক পরিস্থিতি

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলালউদ্দীন, ২২ জুন, ২০২০ বিডি ক্রাইম নিউজ ২৪) : সাতক্ষীরা থেকে করোনা টেস্টের জন্য এ পর্যন্ত ১৫৯৫ জনের নমুনা পাঠানো হয়েছে। ১১৮২ জনের রিপোর্ট পাওয়া গেছে। সাতক্ষীরা জেলায় এখন পর্যন্ত ১০০ জনের করোনা পজিটিভ পাওয়া গিয়েছে। তাদের মধ্যে ৩১ জন সুস্থ হয়েছেন, ৬৫ জন নিজ বাড়িতে চিকিৎসাধীন আছেন এবং ৪ জন প্রাতিষ্ঠানিক চিকিৎসাধীন আছেন।

করোনা চিকিৎসা চিত্রঃ সাতক্ষীরাতে সরকারি চিকিৎসা কেন্দ্র রয়েছে ৮ টি এবং বেসরকারি চিকিৎসা কেন্দ্র রয়েছে ২৪ টি । সরকারি চিকিৎসা কেন্দ্রে বেডের সংখ্যা ৬৩১ টি এবং বেসরকারি চিকিৎসা কেন্দ্রে বেডের সংখ্যা ৪২০ টি । কোভিড-১৯ চিকিৎসায় প্রস্তুতকৃত বেড ৫৪ টি । সাতক্ষীরাতে সরকারি ডাক্তারের সংখ্যা ১২৩ এবং বেসরকারি ডাক্তার ১৩০ জন ও সরকারি নার্সের সংখ্যা ২৮৯ জন এবং বেসরকারি নার্সের সংখ্যা ২৪০ জন ।

ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) মোট ৭৪১৪ টি বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাস প্রতিরোধে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় হতে প্রাপ্ত, বিতরণ ও মজুদ মোবাইল কোর্টের তথ্য করোনা ভাইরাস প্রতিরোধে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ জেলাব্যাপী গতকাল সচেতনতামূলক ১০ টি অভিযান পরিচালনা করেন।

অভিযানে মোবাইল কোর্টে মোট ৩৮টি মামলায় ২৭,০০০ টাকা জরিমানা আদায় করা হয়। ১ জুন থেকে আজ পর্যন্ত ১৩৬ টি অভিযান পরিচালিত হয় এবং মোবাইল কোর্টে ৫২৩ টি মামলায় মোট ২,৩০,৯০০ টাকা জরিমানা আদায় করা হয়। করোনা প্রতিরোধে এখন পর্যন্ত ৩৫০০ টিরও অধিক মামলায় ৩৯ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *