রাজারহাটে অব্যবহৃত বিলে পোনা মাছ মজুদ অনুষ্ঠান সমাপ্ত হয়েছে

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, আসাদুজ্জামান, ১৪ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রাজারহাট উপজেলার অব্যবহৃত সাতবোন বুড়িদহ বিলে পোনামাছ মজুদ করন সমাপ্ত হয়েছে। রংপুর বিভাগ মৎস্য উন্নয়ন দ্বিতীয় সংশোধিত প্রকল্পের আওতায় উক্ত বিলে ৮ ইি থেকে ১০ ইি সাইজের ১৫০০ কেজি পোনামাছ মজুদ করা হয়।

উপজেলা মৎস্য অফিস প্রকাশ্য কোটেশনের মাধ্যমে ৩ লক্ষ ৮৬ হাজার ১ শত টাকায় ১৩০০ কেজি এবং নাগেশ্বরী সরকারী মিনি হ্যাচারী থেকে ৫০ হাজার টাকায় ২০০ কেজি মোট ১৫০০ কেজি পোনা মাছ মজুদ করে। তিন ব্যাপী পোনা মাছ মজুদের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, রংপুর বিভাগ মৎস্য উন্নয়ন প্রকল্প পরিচালক মোঃ আতাউর রহমান খাঁন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা কালিপদ রায়, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ আকলিমা বেগম, উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ ইসমতারা বেগম, রাজারহাট উপজেলা কৃষি কর্মকর্তা কামরুজ্জামান, উপজেলা প্রকৌশলী আবু তাহের মোঃ সফি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাজিবুল করিম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি চাষী আব্দুস ছালাম, দৈনিক সমকাল ও জয়যাত্রা টেলিভিশনের প্রতিনিধি আসাদুজ্জামান আসাদ, আরিফুল ইসলাম, সাংবাদিক আব্দুল হাকিম সবুজ, ইব্রাহিম আলম, জহুরুল হক মন্ডল, মাসুদ রানা, জাকির হোসেন, মামুন চৌধুরী প্রমূখ।

মৎস্য পোনা মজুদ অনুষ্ঠানের প্রধান অতিথি রংপুর বিভাগ মৎস্য উন্নয়ন প্রকল্প পরিচালক মোঃ আতাউর রহমান খাঁন বলেন,সুফলভোগীরা এই মাছ দেখাশুনা করে বড় করবে এবং বাজারে বিক্রি করে লাভবান হবে। পাশাপাশি এধরনের প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে দেশে মাছের চাহিদা পূরন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *