রংপুরে ঈদুল ফিতর উদযাপনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

রংপুর জেলা প্রতিনিধি, এ জি মুন্না, ১৮ মে, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : স্বাস্থবিধি মেনে এবং সামাজিক দুরুত্ব বজায় রেখে বিপুল উৎসাহ-উদ্দিপনা ও ধর্মীয় ভাব গাম্ভির্যের মধ্যদিয়ে রংপুরে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের লক্ষ্যে ব্যাপক কর্মসূচী নেয়া হয়েছে। সোমবার (১৮ মে) দুপুরে রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এক প্রস্তুতি সভায় এ কর্মসূচী নেয়া হয়েছে। স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক সৈয়দ ফরহাদ হোসেন এতে সভাপতিত্ব করেন।

সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক সৈয়দ এনামুল কবির, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি শুকুরিয়া পারভিন, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, প্রেসক্লাব সভাপতি রশীদ বাবু বক্তব্য রাখেন। সভায়  সরকারি নির্দেশনা অনুযায়ী রংপুরের ঈদুল ফিতরের প্রধান জামায়াত অনুষ্ঠিত হবে মহল্লা ভিত্তিক মসজিদে। সকাল সাড়ে ৮ টায় ঈদুল ফিতরের জামায়াত অনুষ্ঠিত হবে রংপুর কোর্ট জামে মসজিদে। এছাড়া কেরামতিয়া মসজিদসহ অন্যান্য মসজিদে পরিস্থিতি বিবেচনায় ঈদের নামাজের সময় সূচী নির্ধারনের জন্য অনুরোধ জানানো হয়েছে। ঈদ উপলক্ষে অন্যান্য কর্মসূচির মধ্যে সকালে সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।
ঈদ জামায়াতে প্রাণঘাতি করোনা থেকে মুক্তি লাভ সহ দেশ ও জাতির শান্তি, সমৃদ্ধি ও কল্যান কামনা করে বিশেষ মোনাজাত করা হবে। ঈদ উপলেক্ষে রংপুর সিটি কর্পোরেশন নগরীর সড়ক ও সড়ক দ্বীপসমুহ জাতীয় পতাকা ও ঈদ মোবারক লেখা পতাকা দিয়ে সজ্জিত করবে। দিনের অন্যান্য কর্মসূচিতে রয়েছে- হাসপাতাল-এতিমখানা, কারাগার ও শিশু পরিবারগুলোতে বিশেষ খাবার পরিবেশন। বাংলাদেশ বেতার রংপুর বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *