গণমাধ্যম কর্মীদের কণ্ঠরোধের চেষ্টার প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ০৭ মে ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের নিঃশর্ত মুক্তি এবং বিভিন্ন অজুহাতে সাংবাদিকদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালিত হয়েছে। সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে শহরের শহীদ আলাউদ্দিন চত্বরে বৃহস্পতিবার বেলা ১২টার সময় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন দৈনিক দক্ষিণের মশালের সম্পাদক আশেক ই এলাহী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সাপ্তাহিক সূর্যের আলোর সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী পল্টু, বিডি নিউজ ও দেশ টিভি’র শরীফুল্লাহ কায়সার সুমন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের আবুল কাশেম, দৈনিক করতোয়ার সেলিম রেজা মুকুল প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী। সভার বক্তরা প্রায় দুই মাস পর সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে জীবিত অবস্থায় উদ্ধারের ঘটনায় স্বস্তি প্রকাশ করেন এবং সরকারকে ধন্যবাদ জানান। একই সাথে কাজলকে তার পরিবারের কাছে ফেরৎ না দিয়ে হয়রানীমূলক মামলায় গ্রেপ্তার দেখিয়ে পিছমোড়া দিয়ে বেধে জেলে পাঠানোর তীব্র নিন্দা জানান।

বক্তারা গত কয়েকদিনে দেশের বিভিন্নস্থানে নানা অজুহাতে সাংবাদিকদের নামে মামলা ও গ্রেপ্তারের ঘটনার তীব্র নিন্দা এবং সকল হয়রানীকর মামলায় গ্রেপ্তারকৃত সাংবাদিকদের মুক্তির দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *