নরসিংদীর মনোহরদীতে জরিমানা ভ্রাম্যমাণ আদালত

নরসিংদী জেলা প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ০৭ মে ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নরসিংদীর মনোহরদীতে অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রি করায় ৫৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এছাড়া সামাজিক দুরত্ব বজায় না রাখায় আরো ৭টি মামলায় ২ হাজার সাত’শ টাকা জরিমানা করেন একই ভ্রাম্যমান আদালত।

বুধবার (৬ মে) মনোহরদী উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন মনোহরদীর সহকারী কমিশনার (ভূমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ইকবাল হাসান। সূত্র জানায়, নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশে এবং মনোহরদীর উপজেলা নির্বাহী অফিসার শাফিয়া আক্তার শিমু’র সার্বিক তত্ত্বাবধানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

সকাল ৬ টায় মনোহরদীর লেবুতলা ইউনিয়নের গাংকুলকান্দী সংলগ্ন শিমুলতলী এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির সংবাদ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ ইকবাল হাসান ঘটনাস্থলে যান। এরপরে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী অভিযুক্তদের ৫৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে যেন এরকম অপরাধ না করে সেজন্য সতর্ক করা হয়।

করোনা ভাইরাস (কোভিড -১৯) প্রতিরোধের অংশ হিসেবে সকাল ১০ টা থেকে বিকাল পর্যন্ত সেনাবাহিনীর সদস্যদের সহায়তায় মনোহরদী বাজার, হাতিরদিয়া বাজার এলাকায় সামাজিক দূরত্ব বজায় না রাখায় আইন অমান্যকারীদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। বাজারগুলোতে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বাজার মনিটরিং এবং মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় সামাজিক দূরত্ব বজায় না রাখায় সংক্রামক ব্যাধি বিস্তার করার অপরাধে বাংলাদেশ দণ্ডবিধি, ১৮৬০ অনুযায়ী ৭ টি মামলায় মোট ২ হাজার সাত’শ টাকা জরিমানা করা হয়।

মনোহরদী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃইকবাল হাসান বলেন, অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্চে এমন সংবাদ পেয়ে সেখানে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও সামাজিক দুরত্ব না মানা ও সংক্রামক ব্যাধি বিস্তারে আরও ২ হাজার সাত’শ টাকা জরিমানা করা হয়। তিনি জনগণের উদ্দেশ্যে বলেন, সরকারের দেয়া নির্দেশনাগুলো মেনে চলুন। আরও কিছু দিন বাড়িতে থেকে আমাদেরকে সহযোগিতা করুন। আপনারা বাড়িতে থাকুন, সুস্থ ও নিরাপদ থাকুন, সরকার সবসময় আপনাদের পাশে আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *