পেশাদার চাঁদাবাজির ভূমিকায় রাজধানীর হিজড়া বাহিনী

ঢাকা (স্টাফ রিপোর্টার), শরীফ উদ্দিন তুহিন, ১৩ ফেব্রুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : ঢাকা শহরের যে কোন স্থানে হিজড়ারা সাধারণ মানুষদের বলে, ঐ টাকা দে, টাকা না দিলে বিভিন্ন ধরনের অশালীন কুরুচি পূর্ণ কথা বলতে থাকে ও টাকা ছাড়া হিজড়াদের হাত থেকে বাঁচা খুবই কঠিন। এমন জোর আবাদারের সঙ্গে রাজধানীবাসীর সবাই কমবেশি পরিচিত। বাসাবাড়িতে, বিয়ে, পারিবারিক অনুষ্ঠানে, রাস্তাঘাটে, শপিংমলে, ব্যবসায় প্রতিষ্ঠানে, ফুটপাতসহ সব জায়গায় তাদের টাকার অভিযান চলে?

আগে সমাজে অসহায় হিসেবে স্বেচ্ছায় সাহায্য করত হিজড়াদের কিন্তু এখন আর সে দৃশ্য নেই, এখন যেন পেশাদার চাঁদাবাজের ভূমিকায় রাজধানী চষে বেড়াচ্ছে হিজড়া বাহিনীরা। সম্প্রতি রাজধানীর মিরপুরে আধিপত্য নিয়ে নিজেদের দ্বন্দ্বে প্রাণ হারায় একজন হিজড়া।

বি আর টি সি দোতলা বাসে এক যাত্রী টাকা দিতে অস্বীকার করায় তাকে হুঁমকি দিয়ে বলে, টাকা না দিলে পোশাক খুলে ফেলব। আরেক যাত্রী এমন আচরণের প্রতিবাদ করায় তাকে প্রকাশ্যে চুম্বন করে বসে। আরেক যাত্রী টাকা না দেওয়ায় চরম অপমান করে বলে যে, টয়লেট করে তার গায়ে মেখে দিবে। পড়ে নিরুপায় হয়ে টাকা দিতে বাধ্য হন ঐ যাত্রী।রাজধানীতে জোরজবরদস্তি করে চলে হিজড়াদের চাঁদা সংগ্রহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *