নীলফামারীতে মামলা তুলে নেওয়ার জন্য হুমকি

নীলফামারী প্রতিনিধি, মো. শাইখুল ইসলাম সাগর, ২৯ সেপ্টেম্বর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নীলফামারীতে জমি-জমা সংক্রান্ত বিষয়ে আপন চাচার কাছে প্রতারণার শিকার ভাতিজা ফরহাদ নওরোজ নাহিন আইনের সহায়তা নিলে তাকে মামলা তুলে নেওয়ার হুমকি দেওয়ার ঘটনা তদন্তে প্রমাণিত হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত হলেন জেলা শহরের সবুজ পাহাড়ার বাসিন্দা আমিনুল হক (৭০) ও তার সহযোগী মোঃ শামীম হোসেন(৪০)।

তদন্তে প্রতিবেদনে ভাতিজা নাহিনকে সকল মামলা তুলে নেওয়ার জন্য হুমকী প্রদান করার বিষয়ে সত্যতা পায় তদন্ত কর্মকর্তা। তদন্ত প্রতিবেদন সূত্র জানায়, ভুক্তভোগী নাহিনের পিতার মৃত্যুর পর থেকে তার চাচা আমিনুল হকের কাছে তাদের পৈত্রিক সম্পত্তির অংশ দাবী করেন। চাচা আমিনুল ভাতিজা নাহিনের দাবীকৃত পৈত্রিক সুত্রে প্রাপ্ত জমি প্রদানে বিভিন্ন অজুহাত কালক্ষেপন করতে থাকেন। উক্ত বিষয় সমাধানের জন্য পারিবারিক ভাবে একাধিবার বৈঠক হলেও নাহিনের চাচা বিষয়টি সমাধান করার কোনো কার্যকরী পদক্ষেপ নেয় না। যার ফলে নাহিন আইনের সহায়তার জন্য চাচার বিরুদ্ধে সিভিল মামলা নং-৪৪/২১, জিআর-৭৫/২০, সিআর-৪৪৭/২০, পিটিশন-১১৯/২০, সিআর-১৮৯/২১. সিআর-২৩১/২১, মামলা দায়ের করেন। যা বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে।

উপরুক্ত মামলা গুলো তুলে নেওয়ার জন্য গত ২০ এপ্রিল দুপুরে হাজি মহসিন সড়কে চাচা নাহিনকে তার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার করার জন্য হুমকী দেয়। নাহিন তার দাবীকৃত পৈত্রিক জমি না পাওয়া পর্যন্ত মামলা প্রত্যাহার করবে না বলে জানালে চাচা আমিনুল হক ও তার সহযোগী শামিম হোসেন ক্ষিপ্ত হয়ে ওঠে। ঘটনার এক পর্যায়ে আমিনুল হক নাহিনকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং তার সহযোগী শামিম হোসেন ধারালো অস্ত্র দেখিয়ে নানা ধরনের হুমকি প্রদর্শন করেন। মামলা না উঠালে আমাকে জানে মেরে ফেলার হুমকি দেয়।

প্রসঙ্গত, এঘটনাকে কেন্দ্র করে ভুক্তভোগী নাহিন গত ১লা মে থানায় একটি সাধারণ ডায়েরি করে। যার জিডি নং-৫০, তারিখ- ০১-০৫-২০২১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *