সাবেক এমপি মোহাম্মদ আলী ও তার স্ত্রী সাবেক এমপি আয়েশা আলী ও ছেলে সহ ৩ জনকে আটক করেছে নৌ বাহিনী

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ১১ আগস্ট, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী-৬ আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী ও তার স্ত্রী সাবেক সংসদ সদস্য আয়েশা আলী এবং তার ছেলে উপজেলা চেয়ারম্যান সহ তিনজনকে  আটক করেছে নৌবাহিনীর সদস্যরা। স্থানীয় একাধিক সূত্র তিনজনকে আটকের বিষয়টি নিশ্চিত করেছে রোববার ১১ আগস্ট  দুপুর  দিকে বিষয়টি নিশ্চিত করেন নৌবাহিনী হাতিয়ার কন্টিনজেন্ট কমান্ডার মুশফিকুর রহমান। গত শনিবার দিবাগত রাত ৩টার দিকে উপজেলার ওছখালীর নিজ বাসভবন থেকে তাকে আটক করা হয়।
তার ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান মাহবুব মোর্শেদ লিটন বলেন, সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী, তার স্ত্রী সাবেক সংসদ আয়েশা ফেরদাউস ও তাদের ছেলে হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আশিক আলী অমিসহ তিনজনকে নৌবাহিনীর সদস্যরা তাদের হেফাজতে নেয়। ওই সময় তিনি ঘটনাস্থলে ছিলেন।
খোঁজ নিয়ে স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার প্রধান সড়কে সাবেক এমপি মোহাম্মদ আলীকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে হাতিয়া উপজেলা বিএনপি এবং জামাত শিবিরের ও তার সহযোগী সংগঠনগুলো। এছাড়া গত কিছু দিন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ বিভিন্ন অনুষ্ঠানে মোহাম্মদ আলী কে ডাকাত ও জলদস্যু সম্রাট বলে এবং বিভিন্ন অনিয়মের কথা তুলে ধরেন। তিনি আরও অভিযোগ করেন, হাতিয়ার প্রায় সাত লাখ মানুষকে জিম্মি করে রেখেছেন মোহাম্মদ আলী।
স্থানীয়দের অভিযোগ, গত ১৬ বছর নিজের নির্বাচনী এলাকায় নিজের বিরোধী মতের কাছে মোহাম্মদ আলী এক আতঙ্কের নাম ছিল। আওয়ামী লীগের নাম ভাঙ্গিয়ে তার একক নিয়ন্ত্রণে হাতিয়া হয়ে উঠে অনিয়ম ও নৌরাজ্যের স্বর্গরাজ্য। হাতিয়ার চেয়ারম্যান ঘাট সহ প্রতিটি ঘাট  দখল ও সরকারি সিটাক  বন্ধ রেখে নিজস্ব পরিবহন দিয়ে ব্যবসা করেছে কমান্ডার মুশফিকুর রহমান আরও বলেন, হাতিয়ার আইন শৃঙ্খলা এবং সার্বিক শান্তি বজায় রাখার জন্য মো.আলীকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। হাতিয়া থানার কার্যক্রম না থাকায় তাকে আটক দেখিয়ে চট্রগ্রাম পাঠানো হবে। তবে তার স্ত্রী ও ছেলেকে নৌবাহিনীর হেফাজতে নেওয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *