রাজারহাটে ভোটার লাঞ্চিত ; সাধারণ মানুষের বিক্ষোভ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ১০ ডিসেম্বর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : আগামী ২৬ শে ডিসেম্বর ২০২১ ইউপি নির্বাচনে ৩ নং রাজার হাট ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে নৌকা মার্কার প্রার্থী এনামুল হকের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন সাধারণ ভোটাররা। ৯ই ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য জাফর আলী সহ এনামুল হক তার দলবল নিয়ে নির্বাচনী প্রচার প্রচারণায় হরিশ্বরে যাওয়ার পথে নুরন্নবী নামে এক কৃষকলীগের কর্মীর সাথে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চেয়ারম্যান প্রার্থী (নৌকা মার্কা) এনামুল হক তার উপর উপর্যুপরি চড়াও হয়ে কিল-ঘুষি একাধারে মারতে থাকেন। এই ঘটনার একপর্যায়ে এলাকাবাসী এসে পরিস্থিতি শান্ত করেন।
উপজেলা কৃষকলীগের অন্যতম সদস্য নুরুন্নবী বলেন, প্রয়োজনীয় কাজ শেষে রাজার হাট হাসপাতাল থেকে যাওয়ার সময় ভাটার পাড় কামারের দোকানের সামনে গেলে বিপরীত দিক থেকে অটোতে আসা রাজার হাট উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক সংসদ সদস্য কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলী ও তাদের সাথে অটোতে বসা কাসেম মাষ্টারও ছিলো, তখন আমাকে উদ্দেশ্য করে আবুনুর মোহাম্মদ আক্তারুজ্জামান ভাই বলেন, আগামীকাল রাতে হরিশ্বর তালুকে ছাত্র লীগের মিটিং আছে তুমি ওখানে থাকবে। আমি ভাই কে বলছি, জি ভাই থাকবো।
এসময় কাশেম মাষ্টার আমাকে উদ্দেশ্য করে বলেন তুমি নাকি বিদ্রোহী প্রার্থীর ভোট কর? আমি বলছি না ভাই, আমি কারো ভোট করিনা। আমি একজন আওয়ামী লীগের কর্মী, আমার বাবা দীর্ঘ ৪০ বছর ধরে আওয়ামী লীগ করে। আমি একজন আওয়ামী লীগ পরিবারের সন্তান, আমি কৃষকলীগ উপজেলা শাখার নির্বাহী সদস্য, আমি কেন বিদ্রোহী প্রার্থীর ভোট করতে যাবো। একথা বলতে না বলতে এনামুল হক (নৌকা মার্কা) চেয়ারম্যান প্রার্থী অন্যায় ভাবে আমার উপর চড়াও হয়ে হাত তুলেছে। আমি বিচার চাই রাজার হাট উপজেলা বাসীর কাছে।
এদিকে এহেন ন্যাক্কার জনক ঘটনায় রাজারহাট ইউনিয়নের সাধারণ জনগন বিক্ষোভে ফেটে পড়ে রাজারহাট বাজারে এনামুল হক চেয়ারম্যানের বিরুদ্ধে সাধারণ ভোটারেরা বিক্ষোভ করেন। এই বিক্ষোভে নৌকা মার্কার প্রার্থী এনামুল হক তার বাড়ীতে হামলা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি ভাংচুরের অভিযোগ করে বিদ্রোহী প্রার্থী ও তাদের সমর্থকদের বিরুদ্ধে রাজারহাট থানায় অভিযোগ দায়ের করেন।
এই বিষয়ে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী রহিম বাদশা বলেন, এনামুল হকের ইন্ধনে আমাকে ও আমার কর্মীদের ফাসাতে এনামুলের সমর্থকরা পরিকল্পিত ভাবে এনামুল হকের নিজ বাসভবনে ভাংচুর চালায় ও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং দেশরত্ন শেখ হাসিনার ছবি ভাংচুর করে যেন বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সহজেই আইনের মাধ্যমে মামলা মোকদ্দমা করে নাজেহাল করা যায়। তার এই নাটকীয় ষড়যন্ত্রের  তীব্র নিন্দা জানাই শুধুমাত্র ক্ষমতার লোভে আমার পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙ্গতেও ওদের হাত কাপলো না।
আমি প্রশাসনের কাছে দাবী জানাই সঠিক তদন্ত করে প্রকৃত ঘটনা উদঘাটন করে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি যারা ভেঙ্গেছে তাদের শাস্তি নিশ্চিত করুন। এবিষয়ে রাজারহাট থানার ওসি তদন্ত পবিত্র কুমার বলেন, গতকালের ঘটনায় দুইপক্ষ থেকে অভিযোগ দেওয়া হয়েছে আমরা তদন্ত করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *