মাদারীপুরে র‌্যাবের হাতে জেএমবি’র সদস্য গ্রেফতার

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ১৫ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মাদারীপুরের রাজৈর এলাকা থেকে খোকন মিয়া (২৭) নামে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৮ এর একটি দল ।
এসময় তার কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। রোববার বিকালে রাজৈর উপজেলা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত খোকন মিয়া উপজেলার খালিয়া ইউনিয়নের ঘোষালকান্দি গ্রামের ওয়াদুদ মিয়ার ছেলে । 
র‌্যাব-৮ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি মুকুর চাকমা সোমবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, জঙ্গী ও সন্ত্রাসবাদ এর বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে র‌্যাব ৮ কাজ করে আসছে।
তারই ধারাবাহিকতায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জেএমবির সক্রিয় সদস্য খোকন মিয়াকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জেএমবির দাওয়াতি শাখার একজন সক্রিয় সদস্য বলে স্বীকার করে এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য বাংলাদেশের বিভিন্ন জেলায় গমন করে গোপন মিটিং, লিফলেট বিতরণ এবং সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে বলেও স্বীকার করে ।
এসময় তার কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। এছাড়া বিভিন্ন সময় পূর্বে গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদেও খোকনের বিরুদ্ধে উগ্রপন্থী কাজের সাথে সংশ্লিষ্টতা পাওয়া যায়। গ্রেফতারকৃত খোকন মিয়ার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন এবং তাদের অন্যান্য সহযোগীদের আইনের আওতায় নিয়ে আসার জন্য র‌্যাব-৮ তৎপর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *