চৌদ্দগ্রাম শান্তি ও সম্প্রতি রক্ষায় সেনাবাহিনীর ব্রিফিং

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১১ আগস্ট, ২০২৪ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লা চৌদ্দগ্রাম শান্তি ও সম্প্রীতি রক্ষায় বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে দিকনির্দেশনামূলক ব্রিফিং করা হয়েছে। এ সময় সেনাবাহিনীর দায়িত্বশীল অফিসার ও সদস্যবৃন্দ, চৌদ্দগ্রাম উপজেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ চৌদ্দগ্রাম থানার অফিসার ইনচার্জ, কর্মরত পুলিশ কর্মকর্তা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। শুক্রবার (০৯ আগস্ট) সন্ধ্যায় থানা চত্তরে এ উপলক্ষে আয়োজিত ব্রিফিং অনুষ্ঠানে বক্তব্য রাখেন বর্তমান পরিস্থিতিতে কুমিল্লার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের দায়িত্বে থাকা সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান। ব্রিফিং শেষে উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

তিনি বলেন, দেশমাতৃকার প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনী সবসময় দেশের সাধারণ জনগণের পাশে দাঁড়িয়েছে। আজ ও তার ব্যতিক্রম হয়নি। ইতিমধ্যে সেনাবহিনী সকল থানা এলাকায় দায়িত্ব পালন শুরু করেছে। তারপরও বর্তমান পরিস্থিতিতে দেশের প্রায় সকল থানায় স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বাংলাদেশ পুলিশ বাহিনীর ভূমিকা অপরিসীম। যা গত দুয়েক দিনে দেশের মানুষ বুঝতে পেরেছে। তারই অংশ হিসেবে ইতিমধ্যে দেশের প্রায় সকল থানায় কর্মরত পুলিশ কর্মকর্তা ও সদস্যরা নিজেদের কাজে যোগদান করেছে। খুব অল্প সময়ের মধ্যেই থানার নৈমিত্তিক কার্যক্রম শুরু হবে ইনশাআল্লাহ।

এখন থেকেই থানায় অভিযোগ গ্রহণ কার্যক্রম শুরু হয়েছে। যে কোন নাগরিক এ সেবা নিতে পারবেন। অভিযোগ পেলে সেনাবাহিনীর সহযোগিতায় পুলিশ অভিযোগের তদন্ত কার্যক্রম পরিচালনা করবে। দেশের পরিস্থিতি আরো স্বাভাবিক ও স্থিতিশীল না হওয়া পর্যন্ত সেনাবাহিনী পুলিশকে সহযোগিতা করবে। পুলিশ তাদের নৈমিত্তিক কাজে দ্রুত সক্ষমতা অর্জন করবে বলেই আমি বিশ্বাস করি। এ সময় তিনি একান্ত পারিবারিক ঝামেলা সংক্রান্ত অভিযোগ দায়ের করা থেকে নাগরিকদের প্রতি বিশেষ অনুরোধ জানান। তিনি আরো বলেন, যারা দেশের সম্পদ লুট করেছেন তারা শীঘ্রই লুট কৃত সে সম্পদ সেনাবাহিনীর নিকট বা নিকটস্থ থানায় জমা দিন। এছাড়াও যাদের কাছে অবৈধ অস্ত্র আছে তারা নিজ নিজ অস্ত্র নিকটস্থ থানায় জমা দিন। এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *