চৌদ্দগ্রামের নোয়াপাড়া সড়কের বেহাল দশা, দুর্ভোগ চরমে

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ১৪ জুলাই, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ঘোলপাশা ইউনিয়নের নোয়াপাড়া সড়কের বিভিন্নস্থানে পানি জমে থাকাসহ ড্রেনের সৃষ্টি হয়েছে। ফলে যাতায়াতে চরম দুর্ভোগ ভোগ করছে নারী-পুরুষসহ গ্রামের লোকজন।

জানা গেছে, উপজেলার ঘোলপাশা ইউনিয়নে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নতুন ও পুরাতন সড়কের মাঝে নোয়াপাড়া গ্রামটি অবস্থিত। এ গ্রামের স্কুল, কলেজ ও মাদরাসায় পড়ূয়া ছাত্র-ছাত্রীরা পাশ্ববর্তী আমানগন্ডা, বীরচন্দ্রনগর, চৌদ্দগ্রাম ও মিয়াবাজার এলাকার বিভিন্ন প্রতিষ্ঠানে পড়ালেখা করে।

কিন্তু নোয়াপাড়া গ্রামের প্রধান সড়কটিতে পানি নিস্কাশনের ব্যবস্থা না থাকায় দীর্ঘদিন ধরে পানি জমে থাকা, গর্ত ও ড্রেনের সৃষ্টি হয়ে বেহাল অবস্থায় পড়ে রয়েছে। বিশেষ করে সড়কের পাশে অবস্থিত পুকুরগুলোর পানি নিস্কাশনের ব্যবস্থা নেই। ফলে পুকুরের পানি সড়কের উপর দিয়ে বয়ে যাওয়ার কারণে সড়কে ড্রেনের সৃষ্টি হয়েছে। ওই সড়কে গাড়ি নিয়ে চলাতো দূরের কথা হেঁটে বাড়ি যেতেও মানুষের কষ্ট হয়।

এছাড়া সামান্য বৃষ্টিতে হাঁটু পরিমাণ জমে থাকায় জাল বসিয়ে মাছ ধরতে দেখা গেছে। মহাসড়কের পাশের গুরুত্বপূর্ণ সড়কটির বেহাল দশা হলেও দীর্ঘদিনেও সংস্কার না হওয়ায় এলাকার মানুষের দুর্ভোগের সীমা নেই। শিগগিরই সড়কটি পাকা করতে সাবেক রেলপথ মন্ত্রী মুজিবুল হক এমপিসহ সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোরদাবি জানিয়েছেন এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *