সাতক্ষীরা জমিজমা সংক্রান্ত বিরোধে এক ভুমিহীনকে এসিডে ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ১৯ নভেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে কালিগঞ্জে ভুমিহীন রফিকুল ইসলাম (২৬) কে এসিডে ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা। মঙ্গলবার ভোর রাতে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার রতনপুর ইউনিয়নের কালিশ্বরপুর মাঠকাটি গ্রামে এ ঘটনাটি ঘটে। আহত রফিকুল ইসলাম কালিশ্বরপুর মাঠকাটি গ্রামে আব্দুল গফফার মোল্যার ছেলে।

রফিকুলের মামাতো ভাই শফিকুল ইসলাম বলেন, রফিকুল ভোররাতে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাথরুমে যায়। বের হওয়ার সময় প্রতিপক্ষরা এসিড ছুড়ে মারে। রফিকুলের আর্ত চিৎকারে বের হলে হামলাকারী বাবুগাজী, সিরাজ, টুটুল ও শাহীনদের ধাওয়া করে কিন্তু ধরতে ব্যর্থ হয়। হামলাকারীদের সাথে তাদের জমিজমা সংক্রান্ত পারিবারিক বিরোধ দীর্ঘদিনের। প্রথমে তাকে উদ্ধার করে কালিগঞ্জে ও পরে উন্নত চিকিৎসার জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সাতক্ষীরা সদর হাসাপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা: মো: হাফিজ উল্লাহ বলেন, রফিকুলের মুখমন্ডল থেকে পা পর্যন্ত এসিডে ঝলসে গেছে। শরীরের ষাট ভাগই এসিডে আক্রান্ত। অবস্থা বেশ সংকটাপন্ন। রোগীকে উন্নত চিকিৎসার জন্য দ্রুত ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ইউনিটে ভর্তির পরামর্শ দিয়েছি । কিন্তু প্রথম পর্যায়ে যে চিকিৎসাগুলো দেয়া প্রয়োজন তা দিতে আমরা কাজ করে যাচ্ছি।

তাৎক্ষনিক খবর পেয়ে সাতক্ষীরার সিভিল সার্জন ডা: শেখ আবু শাহীন সাতক্ষীরা সদর হাসপাতালে ছুটে আসেন এবং এসিড আক্রান্তকে সুচিকিৎসার ব্যাপারে খোঁজ খবর নেন।

কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, রফিকুল মঙ্গলবার ভোররাতে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাথরুমে যায়। বের হওয়ার সময় তাকে প্রতিপক্ষরা এসিড হামলা চালায়। হামলায় তার শরীরের বেশিরভাগ অংশই ঝলসে যায়। এঘটনায় এখনও কোন মামলা হয়নি। মামলা হলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *