শ্রীপুর-বরমী সংযোগ সড়ক চিরতরে বন্ধ

গাজীপুর (শ্রীপুর) প্রতিনিধি, মোঃ ইসমাইল হোসেন, ২৯ মে, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪): গাজীপুর-৩ সংসদীয় আসন, শ্রীপুর উপজেলা বরমী ইউনিয়নে আশি হাজার মানুষের বশতঃবাড়ী।

শ্রীপুর ঊপজেলা সদর হতে ঊত্তর-পুর্ব কোনো কুনি শীতলক্ষা নদীবন্দরে অবস্থিত ঐতির্যবাহী বরমী ইঊনিয়ন সদর । নদী বন্দর এই বরমীতে একসময় দেশের অন্যতম বড় হাট বসত । বিগত আটত্রিশ বছর যাবৎ এর প্রধান সড়ক গড়ারন ঘুন্ডিঘর রেল ক্রসিং পার হয়ে সোনাকর ও বড়ামা দিয়ে বরমী – শ্রীপুর -ঢাকা বাস পরিবহন নিয়মিত চলে আসছিল।

বরমী বাসী ছাড়াও শীতলক্ষার এপার ঊপার কিশোরগন্জ, নরসিংদী সহ কয়েকটি জেলা থেকে হাজার হাজার মানুষ এই রোডে সদর গাজীপুর, রাজধানী ঢাকায় টাঙ্গাইলে যাতায়াত করে ।

প্রায় তিনটি বছর যাবৎ শ্রীপুর বরমী রোডে ঘুন্ডিঘর থেকে সোনাকর ও বড়ামা হয়ে বরমী বাজার পর্যন্ত এবং ঘুন্ডিঘর থেকে সাতখামাইর হয়ে বরমী হাই স্কুল পর্যন্ত বাস, গাড়ি, রিকসাতো দুরের কথা এমন কি সাইকেল ও পায়ে হেটে চলাচলেরও সম্পুর্ন অযোগ্য হয়ে আছে । বরমী বাসী ছাড়াও শীতলক্ষার এপার ঊপার কয়েকটি জেলার বিসাল এলাকার লক্ষ মানুষের ও যাত্রীসাধারণের এই ভোগান্তির শেষ হতে আর কতদিন ?

রাস্তায় মাঝে মাঝে বিশাল আকৃতির গর্তের সৃষ্টি হয়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত বাস, ট্রাক,  মিনি বাস, বালি বর্তী ট্রাক, গামের্ন্টেস বাস সহ সি এনজি অটোরিকশা চলাচল করে। অনেক গাড়ি নষ্ট হয়ে রোডে পরে থাকতে দেখা যায়। স্কুল কলেজের শত শত ছাএ ছাএী এই রাস্তা দিয়ে চলাচল করে। যে কোন সময় ঘটে যেতে পারে বড় কোন দূরঘটনা।  তাই এলাকা বাসির দাবি যথাযথ কতৃপক্ষ যেন তাড়া তাড়ি এই রাস্তাটা সংস্কার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *