রংপুরে বোরো ধান-চাল সংগ্রহ শুরু

রংপুর জেলা প্রতিনিধি, এ জি মুন্না, ১৭ মে ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রংপুরে বোরো ধান-চাল সংগ্রহ শুরু হয়েছে। রোববার (১৭ মে) সকালে রংপুর সদর খাদ্য গুদামে সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন জেলা প্রশাসক আসিব আহসান।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাদের, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. সরওয়ারুল হক, রংপুর সদর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আরিফ হোসেনসহ জেলা-উপজেলার মিল মালিক সমিতির নেতৃবন্দৃরা।
উপজেলা খাদ্য গুদাম সূত্রে জানা যায়, চলতি বোরো মৌসুমে সদর ও মেট্রোপলিটন এলাকায় ৩৬ টাকা দরে ৪ হাজার ২৫৮ মেট্রিক টন সিদ্ধ চাল, ৩৫ টাকা দরে ১২৩ মেট্রিক টন আতপ চাল, ২৬ টাকা দরে ২ হাজার ৮৮৮ মেট্রিক টন ধান ও ২৮ টাকা দরে ২৬ মেট্রিক টন গম সংগ্রহ করা হবে। গম ব্যতিত ধান-চাল সংগ্রহ অভিযান চলবে আগষ্ট মাস পর্যন্ত।
রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বলেন, আমাদের ধান-চালের যে লক্ষ্যমাত্রা রয়েছে তা নির্ধারিত সময়ের মধ্যেই সম্পন্ন করতে পারবো বলে আশা করছি। লক্ষ্যমাত্রা অনুযায়ী চাল সংগ্রহের জন্য মিলারদের সাথে চুক্তি হয়েছে। সদর ও সিটি কর্পোরেশন এলাকায় কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ লটারির মাধ্যমে হবে। দেশের যে ১৬ টি উপজেলায় ডিজিটাল পদ্ধতিতে ধান সংগ্রহ হবে তার মধ্যে রংপুর সদর উপজেলা রয়েছে। এ উপজেলায় দ্রুতই ধান সংগ্রহের কার্যক্রম শুরু হবে।
রংপুর জেলা প্রশাসক আসিব আহসান বলেন, আমাদের ধান-চালের যে লক্ষ্যমাত্রা রয়েছে তা নির্ধারিত সময়ের মধ্যেই সম্পন্ন করতে পারবো বলে আশা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *